HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ২৩৩
প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা, প্রকৃতির সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে প্রতিবছরের ন্যায় এবছরের প্রথম কর্মসূচি হিসেবে রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা সদর উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন ‘ঝাউডাঙ্গা সমাজ কল্যাণ ফাউন্ডেশন’ এর উদ্যোগে ‘আল আমিন মহিলা দাখিল মাদ্রাসা’র সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের মাঝে পেয়ারা ও লেবু গাছের চারা বিতরণ করা হয়েছে।

সংগঠনের সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে দীর্ঘদিন যাবত এমন ব্যতিক্রমী কার্যক্রম গ্রহণ করে আসছে এ সংগঠনটি। আল আমিন মহিলা দাখিল মাদ্রাসা সুপার মাওলানা গোলাম রসুলের সভাপতিত্বে সংগঠনের সভাপতি আব্দুল হামিদ শেখের সঞ্চালনায় চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিক্ষক হাফিজুল ইসলাম, ফারুক আহম্মেদ, সংগঠনের সহ-সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক আলিরাজ, সদস্য সোহাগ হোসেন, সোহেল, আরশাদ, কামরুল প্রমুখ।

প্রতিবছরের ন্যায় সংগঠনের সকল সদস্যদের নিজস্ব অর্থায়নে গাছের চারা বিতরণ করা হয়। তবে সরকারসহ সকলের সার্বিক সহযোগিতা পেলে বেশি পরিমাণ সবুজ বৃক্ষরোপণ এবং চারা বিতরণের মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের রোল মডেল হিসেবে তুলে ধরতে চান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল হামিদ। তাই তিনি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ ও সকল শিক্ষার্থীর মধ্যে সবুজ গাছের চারা বিতরণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ার জন্য সকল মহলের নিকট উদাত্ত আহ্বান জানান।


এই শ্রেণীর আরো সংবাদ