ভারতে ৬৯ টি সোনার বার ও ১২ হাজার মার্কিন ডলার সহ  ৪ পাচারকারীকে আটক

ভারতে ৬৯ টি সোনার বার ও ১২ হাজার মার্কিন ডলার সহ  ৪ পাচারকারীকে আটক

বেনাপোল প্রতিনিধি:: ভারতে পাচারকালে বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৬৯ পিচ সোনার বার (৬ কেজি ২’শ গ্রাম) ও ১২ হাজার মার্কিন ডালার সহ ৪ পাচারকারীকে আটক  করেছে বিজিবি সদস্যরা।
আজ বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি,সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে   তাদের আটক করা হয়।
৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির দুটি টহল দল আজ সকাল ৯ টায় সাদিপুর সীমান্ত থেকে ৪৯ টি সোনার বার (৩ কেজি ৮৫০ গ্রাম) সহ মোমিন চৌধুরী (৫৫), নামে এক সোনা চোরাকারবারীকে  আটক করা হয়। আটক মোমিনউদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে। অপরদিকে বিজিবির আর একটি দল আমড়া খালি এলাকায় অভিযান চালিয়ে ২০ টি সোনার বার (২ কেজি ৩৩৫ কেজি) সহ নুরুল ইসলামকে আটক করা হয়। আটক নুরুল ইসলাম স্থাণীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে।
অপরদিকে পটুখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলার সহ মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম(৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আ: রাজ্জাক(৪০)কে আটক করা হয়। উভয়ের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে।
আটক সোনার মূল্য আড়াই কোটি টাকা বলে বিজিবি জানান। আটককৃতদের জিঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট  থানায়।
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন