উজ্জীবনী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয় ‘বিজয় ফুল’তৈরি উৎসব

উজ্জীবনী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয় ‘বিজয় ফুল’তৈরি উৎসব

রেজাউল করিম সবুজ:: মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় ফুল তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃতি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ, দেশাত্মবোধক গান ও জাতীয় সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হয়।
জানা গেছে- সকল প্রতিযোগিতা ৩ টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে।আগামি ১৬ ডিসেম্বর’২০১৯ মহান বিজয় দিবস উপলক্ষে নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা ও বিজয় ফুল উৎসব আয়োজনের সাথে অন্যান্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
বিজয় ফুল তৈরির মর্মার্থ বিষয়ে বলা হয়েছে- বিজয় ফুলে ৬টি পাপড়ি থাকবে, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফাকে স্মরণ করাবে। বিজয় ফুলের মাঝে একটি কলি থাকবে, যা পাপড়ির সাথে যুক্ত হয়ে (৬+১=৭) তাঁর ৭ মার্চের ভাষনকেও স্মরণ করাবে।
 বিভিন্ন ইভেন্ট বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় ও উপজেলা পর্যায়ে একই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে।
মঙ্গলবার এই প্রতিযোগিতা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মতো আজ উজ্জীবনী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয় বিজয় ফুল উৎসব পালন করা হয়।প্রধান শিক্ষক শেখ ইকবাল অালম বাবলু’র সভাপতিত্বে সহকারী শিক্ষক জনাব মাহমুদুন নবী পরিচালনায়।আর উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক জনাব কামরুজ্জামান,আহম্মদ কবির,সিরাজুল ইসলাম,দেবাশীষ মন্ডল,আব্দুস সাত্তার,গৌর মন্ডল এবং সকল ছাত্র/ছাত্রীরা।
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন