মুজিব বর্ষ পালনের মাধ্যমে পৃথিবীর ইতিহাসেবঙ্গবন্ধুর শ্রেষ্ঠতম জন্মদিন পালিত হবে: জেলা প্রশাসক 

মুজিব বর্ষ পালনের মাধ্যমে পৃথিবীর ইতিহাসেবঙ্গবন্ধুর শ্রেষ্ঠতম জন্মদিন পালিত হবে: জেলা প্রশাসক 

সাতক্ষীরা টুডে ডেস্ক:: মুজিব বর্ষ পালনে করণীয় নির্ধারণে বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। বুধবার বিকালে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মশিউর রহমান মশু, সদর উপজেলা কমান্ডার হাসানুল ইসলাম, তালার কমান্ডার মফিজউদ্দিন, আশাশুনির কমান্ডার আব্দুল হান্নান, শ্যামনগরের কমান্ডার দেবী রঞ্জন মন্ডল, কালিগঞ্জের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব লায়লা পারভীন সেজুতি।

সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, মুজিব বর্ষ পালনে দেশের ৬৪ জেলার মধ্যে সাতক্ষীরায় সবচেয়ে বড় আয়োজন করা হবে। প্রকাশ করা হবে বিশেষ স্মরণিকা। এতে তুলে ধরা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, তার স্মৃতিবিজড়িত স্থান, সাতক্ষীরার রণাঙ্গনের গল্প, ইতিহাস, ঐতিহ্য ও সম্ভাবনা।

তিনি বলেন, মুজিব বর্ষ পালনের মাধ্যমে পৃথিবীর ইতিহাসে শ্রেষ্ঠতম জন্মদিন পালন করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের।

এ সময় জেলা প্রশাসক আরও বলেন, আজ আমার সাতক্ষীরায় যোগদানের বর্ষপূর্তি হলো। এ পর্যন্ত যা কিছু করেছি সাতক্ষীরাবাসীর জন্য করেছি। অনেকে আনন্দিত হয়েছে, অনেকে কষ্ট পেয়েছে। কিন্তু সবকিছুই সাতক্ষীরাবাসীর স্বার্থে করা।

তিনি বলেন, ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরার মাধ্যমে সুন্দর সাতক্ষীরা গড়ে তোলার প্রচেষ্টা চলছে। যারা এতে বাধা সৃষ্টি করবে তাদের ছেটে ফেলা হবে। এজন্য মুক্তিযোদ্ধাদের সংঘটিতভাবে প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

সভায় জেলা প্রশাসক পৌর মেয়রের উদ্দেশ্যে বলেন, প্রাণ সায়ের খালের সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। মেয়রকে অনুরোধ করবো যারা লীজের শর্ত ভঙ্গ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। সকল অবৈধ স্থাপনা ভেঙে ফেলতে। তবে, ব্যবসায়ীদেরও ভয় নাই। আমরা তাদের পুনর্বাসন না করে কোন কিছুই করবো না।

সভায় জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা রেখে বলেন, আপনারা জীবনবাজি রেখে দেশ স্বাধীন করেছেন। সবাই যাতে সুন্দর সাতক্ষীরা দেখে যেতে পারেন, সেই প্রচেষ্টাই চালানো হচ্ছে।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন