“শিকদার বাড়ির পূজা মণ্ডপে এবার ৮০১ প্রতিমা”

“শিকদার বাড়ির পূজা মণ্ডপে এবার ৮০১ প্রতিমা”

সজীব শেখ:: সনাতন ধর্মাবলম্বীর সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। পূজা উপলক্ষে সারাদেশ উৎসবে পরিণত হয়েছে। প্রতি বছরের মতো এবারও দুর্গা পূজাকে ঘিরে বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর শিকদার বাড়িতে করা হয়েছে জমকালো চোখ ধাঁধানো আয়োজন। এবার সেখানে পূজা মণ্ডপে  ৮০১টি প্রতিমা। যা বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক প্রতিমার দুর্গা পূজার মণ্ডপ বলে দাবি করছে আয়োজক ও জেলা পূজা উদযাপন পরিষদ নেতারা।

বিশাল ওই পূজার প্যান্ডেল ঘুরে দেখা গেছে, ঘোড়ায় চড়ে দুর্গার মর্ত্যলোকে আগমন এবং গমন, বিভিন্ন দেব-দেবীর সৃষ্টিরহস্য, নারায়ণের অনন্ত শয্যা, সমুদ্র মন্থন, নারায়ণের শতসহস্র রূপ, ব্রহ্মার দেহ থেকে শতরূপার সৃষ্টিসহ সনাতন ধর্মীয় নানা বিষয় প্রতিমার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। পূজা প্যান্ডেলের পাশে পুকুরে নৌকার ওপর সখিদের সঙ্গে করে শ্রীকৃষ্ণের নৌবিহার দেখানো হয়েছে। গোটা প্যান্ডেল এবং কয়েক কিলোমিটারজুড়ে সড়কে আলোকসজ্জা ও সাজসজ্জা যে কারো নজর কাড়বে। দেশের বিভিন্ন স্থান থেকে আগত লাখ লাখ দর্শনার্থী আনন্দের সহিতে প্যান্ডেল ঘুরে ঘুরে পূজা দেখছে ।
দুর্গোৎসব যাতে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় সে জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পূজামণ্ডপে প্রবেশের সময় দর্শনার্থীদের কোনো ধরনের ব্যাগ বহন না করার পরামর্শ দিয়েছেন পুলিশ সুপার।
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন