সাতক্ষীরার বড় বাজারে ইলিশের আমদানী

সাতক্ষীরার বড় বাজারে ইলিশের আমদানী

স্টাফ রিপোর্টার::  প্রবাদে আছে মাছে ভাতে বাঙ্গালী। আর তাই সেই প্রবাদ অনুসারে সারা বছর বিভিন্ন মাছ খেয়ে থাকেন দেশের অধিকাংশ মানুষ। কিন্তু বাংলার আশ্বিন মাস এবং ইংরেজি সেপ্টেম্বর মাসে পূর্ণ বয়সী ইলিশ মাছ পাওয়া যায়। এসময় দেশের বিভিন্ন প্রান্তের বাজার গুলোতে ইলিশ বেচা কেনার ধুম পড়ে যায়। বাজারগুলো ক্রেতাদের পদাচরনে মুখরিত হয়ে ওঠে। তারই অংশ হিসাবে সাতক্ষীরার সুলতানপুর বড়বাজারে সাধ আর সাধ্যের মধ্যে বিক্রয় হচ্ছে কাঙ্খিত ইলিশ। বিক্রয় হওয়া ইলিশ মাছ কিনতে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। বাজার ঘুরে দেখা গেছে মাছ অনুসারে সাড়ে ৪শ টাকা থেকে শুরু করে ৯০০ টাকা দরে বিক্রয় হচ্ছে ইলিশ। এবছর মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় স্বস্থিতে ইলিশ মাছ কিনে বাড়িতে ফিরছেন ক্রেতারা।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিশেষ প্রতিনিধিঃ সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার একটি বিল থেকে এক কৃষকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১২ জুলাই) দুপুরে পাটকেলঘাটা থানার সরুলিয়া ইউনিয়নের তৈলকুপি গ্রামের একটি বিল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
নিহত কৃষকের নাম রাশেদুল ইসলাম সরদার (৪০)। তিনি তৈলকুপি গ্রামের মৃত মিরাজ উদ্দীন সরদারের ছেলে। নিহতের স্বজনরা জানান, শনিবার রাতে রাশেদুল তার বাড়ির পাশে তৈলকুপি গ্রামের ডুরির বিলে তার সবজি ও মৎস্য খামারে যান। রোববার সকালে তিনি বাড়ি না ফেরায় তার পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখঁজি শুরু করেন।
একপর্যায়ে দুপুরে স্থানীয় অন্যান্য কৃষকরা তার রক্তাক্ত মরদেহ ডুরির বিলে পড়ে থাকতে দেখে প্রথমে তার পরিবারের লোকজনকে খবর দেন।পরে পুলিশ মরদেহ  উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে  মর্গে পাঠান।
পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহেদ মুর্শেদ ঘটনাস্থল পরিদর্শন করে জানান, নিহতের গায়ের কয়েকটি স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর আসল তথ্য জানা যাবে। তবে, হত্যার রহস্য উদঘাটনে পুলিশ ইতিমধ্যে মাঠে নেমেছেন।

সাতক্ষীরার পাটকেলঘাটায় বিল থেকে কৃষকের মরদেহ উদ্ধার

%d bloggers like this: