সাতক্ষীরার ৬নং ভোমরা ইউনিয়ন পরিষদের কাগজপত্র জব্দ

সাতক্ষীরার ৬নং ভোমরা ইউনিয়ন পরিষদের কাগজপত্র জব্দ

স্টাফ রিপোর্টার :: সাতক্ষীরা সদর উপজেলার ৬ নং ভোমরা ইউনিয়ন পরিষদের কাগজপত্র জব্দ করেছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা দেবাশীষ চৌধুরি। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদ থেকে কাগজপত্র নিয়ে আসেন তিনি। এসময় তার সাথে ছিলেন, প্রকল্প কর্মকর্তা (পি,আই,ও) মোঃ ইয়ারুল হক।

জিআরের দুই হাজার কেজি চাল বিতরণ না করেও হিসাব খাতায় উঠানো এবং ডেঙ্গু  প্রতিরোধে সচেতনতামূলক কোনো কার্যক্রম না করেও তা রেজুলেশন খাতায় লিপিবদ্ধ হওয়ায় কাগজপত্র জব্দ করা হয়েছে বলে জানা গেছে। তবে এসময় চেয়ারম্যান ইসরাইল গাজী পরিষদে ছিলেন না।

প্রকল্প কর্মকর্তা (পি,আই,ও) মোঃ ইয়ারুল হক কাগজপত্র জব্দের বিষয়টি নিশ্চিত করে জানান, পরিষদের সচিব এবং একাধিক ওয়ার্ড মেম্বররা তাকে জানিয়েছেন, সরকারের দেওয়া দুই হাজার কেজি চাল ও ডেঙ্গু সচেতনাতায় বরাদ্দকৃত এক লাখ টাকা কবে, কখন কিভাবে পরিষদে পৌছেছে তা তারা জানেন না। এছাড়া, এই চাল কোথায় বিতরণ করা হয়েছে তা শুধুমাত্র কাগজ কলমেই রয়েছে বাস্তবে তারা জানেন না। এমনকি একদিনও ডেঙ্গু বিষয়ে কোনো কার্যক্রম হয়নি। অথচ তা খরচের খাতায় লেখা হয়েছে।

একাধিক ওয়ার্ড মেম্বর তাকে আরো জানিয়েছেন, নির্বাচিত হওয়ার পর অদ্যবধি পরিষদের মেম্বরদের নিয়ে কোনো দিন মিটিং করা হয়নি। প্রকল্প কর্মকর্তা বিস্ময় প্রকাশ করে আরো জানান, তার চাকরি জীবনে এমন ধরণের ঘটনা এই প্রথম ভোমরা ইউনিয়ন পরিষদে দেখলাম। তিনি বলেন, মোবাইল ফোন বন্ধ থাকায় চেয়ারম্যানের সাথে কথা বলা সম্ভব হয়নি। বুধবার অফিস ডে-তে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এমনকি জেলা প্রশাসকের মাধ্যমে স্থাণীয় সরকার মন্ত্রণালয়ে বিষয়টি অবগত করা হবে ব্যবস্থা গ্রহণের জন্য।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন