বিএসএফ’র গুলিতে নিহত নাজিম উদ্দিনের এর লাশ ফেরত পাঠালো বাংলাদেশে

বিএসএফ’র গুলিতে নিহত নাজিম উদ্দিনের এর লাশ ফেরত পাঠালো বাংলাদেশে

এস এম হুমায়ূন কবির, চুয়াডাঙ্গা:: চুয়াডাঙ্গা সদর উপজেলার নিমতলা সীমান্তে বি এসএফ এর গুলিতে নিহত গরু ব্যবসায়ী নাজিম উদ্দীন (৩৪)মরদেহ ভারতীয় হাসপাতালে ময়না তদন্ত শেষে ০৬/০৯/২০১৯ ইং তারিখ শুক্রবার রাত ৯ টার সময় দর্শনা চেকপোষ্ট সীমান্তের ৭৬ নং মেইন পিলরের কাছে পতাকা বৈঠাকের মাধ্যমে মরদেহ বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ ।

পতাকা বৈঠকে বাংরাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ধোপাখালী বিজিবি ক্যাম্পের কোম্পানী কমা-ার রেজাউল করিম,জীবন নগর তানার ওসি মোঃ ফেরদৌস ওয়াহিদ সহ ১০ জন কর্মকর্ত ।ভারতের পক্ষে গেদে বিএসএফ ক্যাম্পের ইনচার্জ সৌরভ সহ ১০ জন ।

জানা যায়, গত বুধবার নাজিম উদ্দীন সহ ৭/৮ জন গভির রাতে নিম তলা সীমান্তের ৭৪ নং পিলার এর নিকট দিয়ে ভারতের অভ্যান্তরে প্রবেশ করে । এ সময় ভারতের গেদে বাগান পাড়া ক্যম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে । এতে নাজিম উদ্দিন ঘটনাস্থলে নিহত হন এবং অন্যরা পালিয়ে যায় । রাতে বিএসএফ মরদেহটি কৃষ্ণ নগর থানা পুলিশের হাতে তুলে দেয় । ওই দিন কৃষ্ণ নগর হাসপাতাল তার মরদেহের ময়না তদন্ত সম্পন্ন করে ।

বৃহস্পতি বার বিকালে নাজিম উদ্দীনের মরদেহ ফেরত চেয়ে গটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিজিবি বিএসএফ কাছে টিঠি দেয় । এ ঘটনার পর শুক্রবার সন্ধায় পতাকা বৈঠকের মাধ্যমে নাজিম উদ্দীনের মরদেহ বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ ।

ধোপাখালী বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার রজাউল করিম ঘটনার সত্যাতা নিশ্চিত করে জানায় ,পুলিশের মাধ্যমে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন