ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় বিরামহীন কার্যক্রমে নলতা চেয়ারম্যান আজিজুর

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় বিরামহীন কার্যক্রমে নলতা চেয়ারম্যান আজিজুর

তরিকুল ইসলাম লাভলু::: দেশব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম নিয়ে ব্যস্ত সময় পার করছেন জনপ্রতিনিধি, ডাক্তার, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও সাংবাদিক সহ সকলেই। এখন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়েও কাজ চলছে ডেঙ্গু প্রতিরোধ নিয়ে। এমনিভাবে, কালিগঞ্জের নলতা ইউনিয়ন চেয়ারম্যান আজিজুর রহমান জনসচেতনতায় বিরামহীনভাবে ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম নিয়ে কাজ করে চলেছেন।

প্রতিদিন সকাল থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি গ্রাম, পাড়া, মহল্লা এমনকি প্রতিটি বাড়ী বাড়ীও যাচ্ছেন তিনি। ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম নিয়ে ইউনিয়ন পরিষদের সচিব, সদস্য, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি আহবায়ক কমিটিও করা হয়েছে। চেয়ারম্যান ও তার নেতৃত্বে কয়েকটি টিম এমন কার্যক্রম পরিচালনা করছেন। প্রতিটি ওয়ার্ডের মেম্বর সেই ওয়ার্ডের কার্যক্রম পরিচালনা করছেন। বসে নেই এই ইউনিয়নের তিনজন মহিলা মেম্বরও। কার্যক্রম সঠিকভাবে দিকভাল করছেন সচিব মহসীন আলী।

প্রতিটি গ্রামের সকল রাস্তার দু পাশের ঝোপ ঝাঁড় পরিচ্ছন্ন করছেন। স্প্রে মেশিনসহ গ্রাম পুলিশদের সঙ্গে নিয়ে মশা নিধনের বিষ ছড়ানো হচ্ছে প্রতিটি অপরিচ্ছন্ন ও পানি জমা স্থানে। রাস্তা-ঘাটের ড্রেন, গর্ত, হাট-বাজার, আবর্জনার স্তুপ, ডোবা, নালা, স্কুল, কলেজ কোন কিছুই বাদ যাচ্ছে না এই কার্যক্রম থেকে। এবং এ বিষয় জনগণকে সচেতন মূলক দিক নির্দেশনাও দেওয়া হচ্ছে প্রতিনিয়ত। গত এক মাস ধরে শুরু করে আজ অবধি চেয়ারম্যান আজিজুর রহমান প্রত্যেক জনগনের দোর গোড়ায় পৌঁছে যাচ্ছেন তার এই কার্যক্রম নিয়ে।

এ বিষয় চেয়ারম্যান আজিজুর রহমান জানান, যতদিন পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ না কমবে, মশার প্রকোপ না কমবে ততদিন পর্যন্ত আমাদের কার্যক্রম চলতে থাকবে। এতে করে জনসাধারনের মধ্যে উৎসাহ ও স্বস্তি ফিরেছে বলে জানা গেছে।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন