করোনা ও আম্পান মোকাবেলায় মানবিক হৃদয়ে যশোর সেনানিবাস

করোনা ও আম্পান মোকাবেলায় মানবিক হৃদয়ে যশোর সেনানিবাস

ডেস্ক রিপোর্ট:: করোনা এবং আম্পানের প্রভাবে দেশের মানুষ এক কঠিন সংকটময় দুর্বিষহ জীবন যাপন করছে। বাঙালি জাতির এমন সংকটময় মুহুর্তেও নিজেদের জীবনের কথা না ভেবে, অন্ধকারে আশার আলো জ্বালিয়ে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন দেশপ্রেমিক সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা।

 প্রাণঘাতী করোনা ভাইরাস এবং আসন্ন বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রাদুর্ভাব হতে রক্ষার্থে বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রে প্রয়োগ করছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

আজও বৃহত্তর যশোর অঞ্চলের বিভিন্ন স্থানে নিয়মিত টহলের পাশাপাশি জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় বাজার/মার্কেটগুলোতে সচেতনতামূলক মাইকিং করা, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, ত্রাণ বিতরণ এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য/সবজি বীজ বিতরণসহ নানাবিধ কর্মকাণ্ড পরিচালনা করা হয়। এছাড়াও সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে রাস্তায় গণপরিবহণ চলাচল করছে কিনা তা তদারকিতে সদা তৎপর রয়েছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

করোনা পরিস্থিতি এবং ঘুর্ণিঝড় ”আম্পান” এর তান্ডবে ক্ষতিগ্রস্থ এবং সত্যিকারের দুস্থ মানুষের হাতে সামাজিক দুরুত্ব বজায় রেখে খাদ্য সহায়তা পৌছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

অন্যদিকে আম্পান মোকাবেলায় উপকূলবর্তী সাতক্ষীরার শ্যামনগর, খুলনার কয়রাসহ বিভিন্ন স্থানে ভেঙ্গে যাওয়া বাঁধ মেরামতের জন্য প্রতিদিনই নিরন্তন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা। এছাড়াও আম্পানে ভেসে যাওয়া হাজারও পানিবন্দী মানুষের বাড়ীতে নিয়মিত খাদ্য সহায়তা, বিশুদ্ধ পানি সরবরাহ এবং চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে রাস্তায় গণপরিবহন চলাচল করছে
 কিনা তা তদারকিতে সদা তৎপর রয়েছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

যশোর সেনানিবাস সূত্রে জানা যায়, বাংলাদেশের যে কোন কঠিন দুর্যোগের সময় সরকারের ডাকে সাড়া দিয়ে মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাবে যশোর সেনানিবাসের প্রতিটি সেনাসদস্য।

 করোনা সংক্রমন ঠেঁকাতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত মাইকিং কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

%d bloggers like this: