উপকূলে বাঁধ সংস্কার করবে সেনাবাহিনী: প্রতিমন্ত্রী শামীম

উপকূলে বাঁধ সংস্কার করবে সেনাবাহিনী: প্রতিমন্ত্রী শামীম

স্টাফ রিপোর্টার:: মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, উপকূলে বাঁধ সংস্কার করবে সেনাবাহিনী। আজ বৃহস্পতিবার সকালে উপকূলীয় শ্যামনগরের দাতিনাখালী বেড়ীবাধে সেচ্ছাশ্রমে কাজ সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

তিনি বলেন, সরকার বাঁধ সংস্কার করে দিবে। তবে আপনাদের বাঁধ রক্ষা করতে হবে। বাঁধে প্রত্যেককে একটি করে গাছ লাগতে হবে। গাছ থাকলে বাঁধের ক্ষতি কম হয়। ঘুরে দেখেছি, যেখানে গাছ রয়েছে সেখানে কিন্তু বাঁধের ক্ষতি হয়নি। যেখানে গাছ নেই সেখানে বাঁধের ক্ষতি হয়েছে।
প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, আপনার যদি বাঁধ রক্ষণাবেক্ষণ না করেন তবে এই এলাকায় আগামীতে বসবাস করতে পারবেন না। বিভিন্ন সময় জ¦লোচ্ছাস হবে, ঝড় হবে। বাঁধ রক্ষা করা না গেলে এখানে আপনাদের বসবাস করা কঠিন হয়ে যাবে। সবকিছু ভেসে যাবে। সেজন্য বাঁধে গাছ লাগিয়ে বাঁধকে রক্ষা করতে হবে। সরকার আপনাদের সহযোগিতা করবে।
পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, উপকূলে বাঁধ সংস্কারের জন্য আমরা সেনাবাহিনীকে দায়িত্ব দিয়েছি। তারাই কাজ করবে। কিভাবে করবে সেটি তাদের ব্যাপার। সেনাবাহিনীর কর্মকর্তারা আমার সঙ্গে রয়েছে। তারা দেখছে। দ্রুত সময়ের মধ্যেই কাজ শুরু হবে। ইতোমধ্যে কাজ শুরু হয়ে গেছে। কতদিনে শেষ হবে সেটি এই মুহূর্তে বলা যাবে না। তবে দ্রুত শেষ হবে।
এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল হক দোলনসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, সেনাবাহিনীর কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

%d bloggers like this: