করোনাভাইরাসের সচেতনতা মূলক গান নিয়ে সমীর

করোনাভাইরাসের সচেতনতা মূলক গান নিয়ে সমীর

এমনই কিছু সচেতনতামূলক কথার মালা দিয়ে সাজানো গানটি লিখেছেন, সুর করেছেন, সঙ্গীত আয়োজন ও কণ্ঠ দিয়েছেন এস কে সমীর নিজেই ।
সমীরের নিজস্ব স্টুডিও ‘মিউজিক ল্যাবে’ সম্প্রতি গানটির রেকর্ডিংয়ের সম্পূর্ণ কাজ সমাপ্ত হবার পর গানটি ভিডিও আকারে প্রকাশনার উদ্যোগ নেওয়া হয় গানটিতে ভিডিও দিকনির্দেশনা দেন  হাসান মেহেদী। গানটি দেশের স্বনামধন্য অডিও লেভেল কোম্পানি সাউন্ডটেক এর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হয়েছে।

গানটির বিষয়ে সংগীত পরিচালক এসকে সমীর বলেন,করনা ভাইরাসের এই মহা বিপর্যস্ত অবস্থায় সমগ্র পৃথিবী। এরই ধারাবাহিকতায় প্রতিটি মানুষকে ঘরে থাকার যে সচেতনতার প্রয়োজন সেটার ওপর ভিত্তি করেই আমার এই গানটির উদ্যোগ নেওয়া। টিভিতে ও বিভিন্ন সংবাদ মাধ্যমে দেখছিলাম দেশের বিভিন্ন জায়গায় মানুষজন ঘরে থাকার এই নিয়ম মেনে চলছে না। বিশেষ করে তরুণরা তো মোটেই ঘরের মধ্যে আবদ্ধ থাকতে চায় না। কিন্তু এইটাই করোনাভাইরাস কে এড়িয়ে চলার একমাত্র উপায়। সেই জায়গা থেকে নিজস্ব উদ্যোগে এই গানটি লিখে ফেললাম এবং সুর ও সঙ্গীত আয়োজন করে নিজেই গাইলাম। যেহেতু আমি নিজেও ঘরে ছিলাম সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম নীতি মেনে চলছিলাম। এবং এই সুযোগটাকে কাজে লাগিয়ে সাধারণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যে আমার এই উদ্যোগ।

গায়ক ও সঙ্গীত পরিচালক এস কে সমীর বলেন
দীর্ঘদিন যাবৎ তো আমি দেশের অনেক তারকা কণ্ঠশিল্পী ও ও তরুণ উদীয়মান কণ্ঠশিল্পী দেরকে কে নিয়ে কাজ করছি এরমধ্যে নিজে গান করার সুযোগ অনেকটাই কমে গেছে অন্যান্য কাজের ব্যস্ততায়, তবে আগামীতে আমার নিজের কন্ঠে বেশ কিছু গান নিয়ে আমি শ্রোতাদের মাঝে হাজির হব আশা করি গান গুলো আমার পরিচিত মহল ও দেশের অগণিত সঙ্গীত প্রিয় মানুষের মন জয় করবে ।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

%d bloggers like this: