মোঃ জাহিদুর রহমান তারিক:: পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ঝিনাইদহের বিনোদন কেন্দ্রগুলোতে ছিলো উপচে পড়া ভিড়। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় খুলনা, রাজশাহী, বরিশাল বিভাগের বিভিন্ন জেলাসহ অন্তত ২৫ টি জেলার বিনোদন প্রেমীরা পার্কগুলোতে ভীড় করেছেন। শহরের জোহান ড্রীম ভ্যালী পার্ক, তামান্না ওয়ার্ল ফ্যামেলী পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলো যেন পরিণত হয়েছে উৎসবের নগরীতে। কেউ এসেছেন একা আবার কেউবা এসেছেন পরিবার পরিজন নিয়ে। এসেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। নাগরগোল, হানি সুইং, কেইফ টেন, টেন কোস্টার, জেড কোস্টার, প্রিজবি, পাইরেট শিপসহ বিভিন্ন রাইডে উঠতে পেরে বেশ খুশী সকল দর্শনার্থীরা।

বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়(ভিডিও)

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ:: ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রনোদনা হিসাবে ঝিনাইদহে ১৩’শ কৃষকদের মাঝে বিনামুল্যে বিভিন্ন ধরনের সার এবং উন্নত জাতের বীজ বিতরণ করা হয়েছে ।

ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রনোদনা হিসাবে ঝিনাইদহে ১৩’শ কৃষকদের মাঝে বিনামুল্যে বিভিন্ন ধরনের সার এবং উন্নত জাতের বীজ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে এ সার বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কৃষক লীগের বক্তব্য রাখেন। শেষে প্রনোদনা হিসাবে সদর উপজেলার ১ হাজার ৭০ জন কৃষককে মুগ বীজ ও রাসায়নিক সার এবং ২’শ ৫৫ জন কৃষককে মাঝে বিনামুল্যে তীল বীজ ও সার দেওয়া হয়।

ঝিনাইদহে কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরণ (ভিডিও)

টিটু মিলন, বেনাপোল:: যশোরের শার্শায় বালু বহনকারী ট্রাকটরের চাপায়  জিম (৮) নামে এক স্কুল ছাত্র নিহত হয়েছে। নিহত জিম উপজেলার রামপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে এবং রামপুর সরকারী প্রাথমিক বিদ‍্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র।

স্থানীয়রা জানান, বুধবার (১২) ফেব্রুয়ারী সকাল ১১টার সময় স্কুলের সামনের রাস্তায় মাটি বহনকারী একটি ট্রাকটর শিশুটিকে ধাক্কা দিলে শিশুটির মাথায় প্রচন্ড আঘাত লাগে। এসময় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। পরে ঘাতক ট্রাকটরের চালককে জনগণ আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, দূর্ঘটনায় নিহত শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে। এবং আটক ট্রাকটর চালককে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।

শার্শায় ট্রাকটরের চাপায় ৩য় শ্রেণী ছাত্র নিহত (ভিডিও)