মানের জোড়া গোলে চেলসিকে হারালো লিভারপুল

মানের জোড়া গোলে চেলসিকে হারালো লিভারপুল

Spread the love

স্পোর্টস ডেস্ক: প্রিমিয়ার লিগে নিজেদের অভিষেক ম্যাচে সদ্য উঠে আসা লিডস ইউনাইটেডের বিপক্ষে বেশ ঘাম ঝরিয়ে জিততে হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে। তবে দ্বিতীয় ম্যাচে তুলনামূলক সহজ জয় পেয়েছে তারা। তাও হাইভোল্টেজ ম্যাচে। সাদিও মানের জোড়া গোলে শিরোপার অন্যতম প্রতিদ্বন্দ্বী চেলসিকে হারাতে বেগ পেতে হয়নি তাদের।

স্ট্যামফোর্ড ব্রিজে রোববার চেলসিকে ২-০ গোলে হারায় লিভারপুল।

প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন চেলসির ক্রিস্টেনসেন। ফলে পুরো দ্বিতীয়ার্ধ ১০ জন নিয়ে খেলতে হয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলকে। আর দুটি গোলই তারা হজম করে বিরতির পর।

প্রথমার্ধের শেষ দিকে ফাঁকায় এগিয়ে যাওয়া সাদিও মানেকে পেছনে থেকে আটকে রেখে লাল কার্ড দেখেন চেলসির আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। যদিও শুরুতে হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি। পরে ভিএআরের সাহায্য নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করেন তিনি। প্রথমার্ধে কোন দলই গোল পায়নি।

বিরতির পর নেমে ৪ মিনিটের ব্যবধানে দুই গোল আদায় করেন মানে। ম্যাচের ৫০ মিনিটের সময় ডান দিক থেকে রবার্তো ফিরমিনোর ক্রসে হেডে বল জালে জড়ান তিনি। ৫৪ মিনিটে পাওয়া দ্বিতীয় গোলটিকে প্রতিপক্ষের দেওয়া উপহারই বলতে হবে। চেলসি গোলরক্ষক কেপা আরিসাবালাগার ভুলের সুযোগ কাজে লাগাতে ভুল করেননি মানে।
ম্যাচের ৬৫তম মিনিটে অবশ্য দারুণ সেভ করেন কেপা। জিওর্জিনো উইনালদামের জোরালো শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন তিনি। দুই মিনিট পর ভালো সুযোগ ছিল চেলসিরও। ম্যাসন মাউন্টের দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৭৩তম মিনিটে অবশ্য ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল চেলসি। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন জর্জিনিয়ো। তার স্পটকিক ফিরিয়ে দেন গোলরক্ষক অ্যালিসন বেকার। ডি-বক্সের মধ্যে ভের্নারকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। চেলসির জার্সি গায়ে এটাই জর্জিনহোর প্রথম পেনাল্টি মিস।

আবারও ব্যবধান কমানোর ভালো সুযোগ পেয়েছিল চেলসি। ৮৩তম মিনিটে বদলি খেলোয়াড় টমি আব্রাহামের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন অ্যালিসন। অন্যদিকে ম্যাচের শেষ মুহূর্তে হ্যাটট্রিকের চান্স এসেছিল মানের। দূরপাল্লার অসাধারণ এক শট নিয়েছিলেন সেনেগালের এ ফরোয়ার্ড। কিন্তু ঝাঁপিয়ে পড়ে তার সেই শট ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক কেপা।

গত মৌসুমে চেলসিকে দুই রাউন্ডেই হারিয়েছিল লিভারপুল। এবার ঘরের মাঠে লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়ে আসর শুরু করেছিল তারা। আর চেলসিকে হারিয়ে পেলে টানা দ্বিতীয় জয়। আর ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৩-১ গোলে জেতা চেলসি দ্বিতীয় ম্যাচেই হারের স্বাদ পেল।

লিগে শনিবার ওয়েস্ট ব্রমের মাঠে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে চেলসি। আর আগামী সোমবার আর্সেনালের বিপক্ষে নামবে লিভারপুর।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন