মঙ্গলবার বসুখালীতে নৌকা বাইচ প্রতিযোগিতা

মঙ্গলবার বসুখালীতে নৌকা বাইচ প্রতিযোগিতা

আশাশুনি উপজেলার বসুখালীতে আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা মঙ্গোলবার (১৩ আগস্ট) অনুষ্ঠিত হবে। প্রতি বছর পবিত্র ঈদ-উল আজহার দ্বিতীয় দিন বসুখালী পূর্বপাড়া নিউ ইয়ং স্টার ক্লাব’র আয়োজনে ও এলাকা বাসির সার্বিক সহযোগিতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় ঢাক-ঢোলের তালেতালে ছন্দে মাতিয়ে তুলে বসুখালীর কাকশিয়ালী নদীর ঢেউকে। আর সেই ছন্দে ছন্দে তাল মিলিয়ে নদীর তীরে হাজার হাজার শিশু-কিশোর-কিশোরী, থেকে শুরু করে বয়োবৃদ্ধ পর্যন্ত নেচে-গেয়ে এ নৌকা-বাইচ উপভোগ করে।

সেই ধারাকে অব্যাহত রাখতে এ বছর হতে যাচ্ছে ১৬ তম বার্ষিকী এ নৌকা বাইচ প্রতিযোগিতা। যে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে পারুলিয়া স্পোর্টিং ক্লাব, কামালকাটি ফেন্ড স্পোর্টিং ক্লাব, দক্ষিণ পারুলিয়া দুর্গাপূজা উদযাপন কমিটি ও বসুখালী বন্ধু মহল ক্লাব। তবে এ খেলাকে ঘিরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুটবল টুর্নামেন্ট, হাঁস ধরা, মরক লড়াইসহ সব বয়সের মানুষের জন্য ভিন্ন ভিন্ন খেলা।

এদিকে কাঙ্ক্ষিত নৌকা বাইজ খেলাকে কেন্দ্র করে ইতে মধ্যে শুরু হয়েছে ব্যাপক প্রচারণা। আশাশুনি, সদর ও দেবহাটার উপজেলার বিভিন্ন এলাকায় চলছে মাইকিং এর মাধ্যমে প্রচারণা। উক্ত নৌকা বাইচ দেখার জন্য সকল কে আমন্ত্রণ জানিয়েছে বসুখালী পূর্বপাড়া নিউ ইয়ং স্টার ক্লাব কর্তৃপক্ষ।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন