বড়দলে ভিজিএফ’র চাউল বিতরণে দুর্নীতি

বড়দলে ভিজিএফ’র চাউল বিতরণে দুর্নীতি

আশাশুনি (সাতক্ষীরা):: আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়ন পরিষদে ইউপি সদস্য হাফেজ রুহুল আমিনের বিরুদ্ধে ভিজিএফ এর চাউল বিতরণে অনিয়নের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার পরিষদ চত্বরে চাউল বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে চাউল বিতরণ শুরু হয়। প্রত্যেক কার্ডধারীকে ১৫ কেজি করে চাউল দেওয়ার নিয়ম থাকলেও করা হয়েছে ব্যাপাক অনিয়ম। অভিযোগ রয়েছে, কেউ পাচ্ছে ৭/৮ কেজি, কেউ ১৫ কেজি, কেউ ২০ কেজি, আবার কেউ কেউ নিয়ে যাচ্ছে দুই বস্তা করে। স্বজনপ্রীতির মাধ্যমে বুধবার দিবাগত রাতে এলাকার মানুষের কাছে নাম বিহীন একটা করে স্লিপ ধরিয়ে দেন ইউপি সদস্য হাফেজ রুহুল আমিন। নিজের লোকদেরকে একাধিক স্লিপ ধরিয়ে দেওয়ার অভিযোগও রয়েছে। ফলে যাাদের একটি স্লিপ তারা অনিয়মের কারণে ৭/৮ কেজি করে, যাদের একাধিক স্লিপ তারা অনেক বেশী করে চাউল পেয়েছেন। এব্যাপারে সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হলে ট্যাগ অফিসার উপজেলা সমবায় কর্মকর্তা করিমুল হক বলেন, আমি ১টা পর্যন্ত ওখানে ছিলাম, চাউল কম দিচ্ছে এমনটা আমার জানা নেই। আমি ওদের কাছে প্রশ্ন করলে ওরা আমাকে বলল প্রতি বস্তায় ২৮ কেজি চাউল পেয়েছি, আমরা দিচ্ছি ১৪ কেজি করে।

মেম্বার হাফেজ রুহুল আমিন বলেন, আমার ওয়ার্ডে লোক সংখ্যা অনেক বেশি, কার্ডের সংখ্যা কম। যাতে সবাই চাউল পায় সেই ব্যবস্থা করে দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পাপিয়া আক্তার বলেন, আমি ট্যাগ অফিসারকে পাঠিয়েছি, ওখানে থাকার জন্য। আমি বিষয়টা দেখছি।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন