ডাকসু নির্বাচন পুনঃতফসিলের দাবিতে ভিসি কার্যালয়ের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীরা

ডাকসু নির্বাচন পুনঃতফসিলের দাবিতে ভিসি কার্যালয়ের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীরা

সাতক্ষীরা টুডে ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

নির্বাচন বর্জনকারী প্যানেলগুলোর দাবিগুলো হলো- জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ভিসির পদত্যাগ দাবি, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের শাস্তি নিশ্চিতকরণ।

জানা গেছে, আজ দুপুরে রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ভিসি কার্যালয়ের সামনে এসে অবস্থান নেন শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীরা ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগসহ পাঁচ দফা দাবি মেনে নেয়ার আহ্বান করেন। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ার দেয় নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো।

বিক্ষোভে উপস্থিত জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজীর বলেন, গত ১১মার্চ যে কারচুপির নির্বাচন হয়েছে আমরা সে নির্বাচন প্রত্যাখ্যান করছি। এ নিবাচন ছিল সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে তামাশা। আমরা অবিলম্বে নির্বাচন বাতিল করে পুনঃতফসিল দাবি করছি। এ সময় তিনি ভিসিসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের পদত্যাগ দাবি করেন।

নির্বাচন বর্জনকারী পাঁচটি প্যানেল হলো- কোটা সংস্কার আন্দোলন, প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বতন্ত্র জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও ছাত্র ফেডারেশন।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন