বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতল জিরোনা

বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতল জিরোনা

সাতক্ষীরা টুডে ডেস্ক: এই তো গত ১৭ ফেব্রুয়ারি রিয়াল মাদ্রিদের মাঠ বার্নাব্যুতে এসে রিয়ালকে হারিয়ে হইচই ফেলে দিয়েছিল পুঁচকে জিরোনা। গতকাল রাতে সেই জিরোনার কাছে হেরে গেল বার্সেলোনাও। বার্সেলোনার এই হারটা আবার ফাইনালে। হ্যাঁ, সত্যিই তাই।

কাল বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়ে কাতালান সুপার কাপের শিরোপা জিতে নিয়েছে জিরোনা।

বার্সেলোনা ‘ট্রেবল’ জয়ের স্বপ্নে বিভোর। লিগ, কোপা ডেল রে ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ—এই তিনটি টুর্নামেন্টই বার্সেলোনার অগ্রাধিকার তালিকায়। কাতালান সুপার নিয়ে তাদের মাথা ব্যথা কমই ছিল। বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে এটা বুঝিয়ে দিয়েছেন একাদশের মাধ্যমেও।

একটা টুর্নামেন্টের ফাইনাল। শিরোপার মঞ্চ। অথচ বার্সেলোনা কালকের এই ফাইনালটিতে মাঠে নামে লিওনেল মেসি, লুইস সুয়ারেজসহ মূল একাদশের অধিকাংশ খেলোয়াড়কে ছাড়াই। তারকা খেলোয়াড়দের পরিবর্তে কোচ ভালভার্দে মাঠে নামান তরুণদের।

তা যাদেরই নামান, দলটার নাম তো বার্সেলোনাই। আর হার তো তো হারই। সব পরাজয়ই বেদনার, হতাশার। সুয়োগ পেয়ে জিরোনা সেই হতাশাটা ঠিকই উপহার দিয়েছে বার্সেলোনাকে। জিরোনার হয়ে ম্যাচের একমাত্র গোলটা করেছেন উরুগুইয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান স্তুয়ানি। ম্যাচের ৬৯ মিনিটে, পেনাল্টি থেকে।

আগে কাতালুনিয়ার ক্লাবগুলোকে নিয়ে আয়োজন করা হতো কোপা কাতালুনিয়া। কিন্তু ২০১৪ সালে নাম পাল্টে হয়ে যায় কাতালন সুপার কাপ। টুর্নামেন্টের ফরম্যাটেও আনা হয় পরিবর্তন। লা লিগায় খেলা কাতালুনিয়ার শীর্ষ দুটি ক্লাবই সরাসরি মুখোমুখি হয় ফাইনালে। সেই থেকে এবারই প্রথম শিরোপা জিতল জিরোনা।

আগের তিনবারের মধ্যেই দুবারই শিরোপা জিতেছে বার্সা। অন্যবার এসপানিওল।

উল্লেখ্য, এ নিয়ে কাতালন সুপার কাপের ৪টি ফাইনালেই খেলল বার্সা। তার মধ্যে দুবার শিরোপা জিতেছে, দুবার হেরে গেছে।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন