কলারোয়ায় চান্দুড়িয়া সীমান্তের বিপরীতে কালাঞ্চিতে বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

কলারোয়ায় চান্দুড়িয়া সীমান্তের বিপরীতে কালাঞ্চিতে বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

টুডে ডেস্ক: সাতক্ষীরার কলারোয়া সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে। অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতে গরু আনতে যাওয়ার পর সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে সাতক্ষীরার কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের বিপরীতে ভারতের কালাঞ্চি সীমান্তে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ সুমন (২৫) সাতক্ষীরার কলারোয়া উপজেলার সীমান্তবর্তী চন্দনপুর ইউনিয়নের গয়ড়া গ্রামের মজিবর রহমানের ছেলে।

আহত সুমনের আপন খালাতো ভাই ড্রাইভার লাল্টু জানান, অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতে গরু আনতে গিয়ে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে সুমন গুলিবিদ্ধ হয়েছে। কলারোয়ার চান্দুড়িয়া সীমান্তের বিপরীতে ভারতের কালাঞ্চি সীমান্তে সুমন গুলিবিদ্ধ হয়েছে বলে মোবাইলে ওপারের লোকজনের কাছ থেকে তিনি জেনেছেন।

লাল্টু আরো বলেন, ‘সোমবার সন্ধ্যার পর সীমান্ত পার হয়ে ভারতে গরু আনতে যাওয়ার সময় ভারতীয় বিএসএফ কালাঞ্চি ক্যাম্পের জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয় সুমন। তবে সুমন মারা গেছে নাকি জীবিত আছে তাৎক্ষনিক সেই বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।’

তবে নাম প্রকাশ না করার শর্তে সীমান্তবর্তী এলাকায় চোরাচালানী কর্মকান্ডে সম্পৃক্ত কয়েকজন জানান, গুলিবিদ্ধ হওয়ার পর লাল্টুকে প্রথমে বিএসএফ ক্যাম্পে ও পরে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেছে বিএসএফ।

এ বিষয়ে বিজিবি’র সাথে যোগাযোগের চেষ্টা করছে বিএসএফ। এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ঘটনায় বিজিবি’র দায়িত্বশীল কোন কর্মকর্তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে কলারোয়ার চান্দুড়িয়া ও এর পার্শ্ববর্তী শার্শার দাউদখালী সীমান্তে টহলরত একাধিক বিজিবি সদস্য ঘটনাটি শুনেছেন বলে জানালেও এই বিষয়ে কোন বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

%d bloggers like this: