HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙে এলাকা প্লাবিত

আশাশুনি ব্যুরো / ৪৯৯
প্রকাশের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের দক্ষিণ গদাইপুর গ্রামে খোলপেটুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙ্গে নদীর পানি প্রবল বেগে বিল ও লোকালয়ে প্রবেশ করেছে। সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরের জোয়ারের সময় পানি উন্নয়ন বোর্ডের ৭/২নং পোল্ডারের গদাইপুর গ্রামের আবদুল মান্নান মাস্টারের ঘের সংলগ্ন এলাকায় ভাঙ্গন শুরু হয়ূ। মুহুর্তের মধ্যে বেড়ী বাঁধের ১০ হাত জায়গা জুড়ে নদীগর্ভে বিলীন হয়ে যায়।


স্থানীয়রা জানান, রোববার থেকে এলাকায় এখনো টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাতের সাথে নি¤œচাপের প্রভাবে নদীতে জোয়ারের পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। দুপুরের জোয়ারে হঠাৎ করেই আবদুল মান্নান মাস্টারের ঘের সংলগ্ন এলাকায় ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যায়। ফলে এলাকার ৩০০ বিঘা জমির মৎস্য ঘের নিমজ্জিত হয়েগেছে। ঘেরের মাছ ভেসে চলে গেছে। ইউপি চেয়ারম্যানের তড়িৎ পদক্ষেপ গ্রহন এবং সাবেক ও বর্তমান ইউপি সদস্যসহ এলাকার মানুষ দ্রæত বাঁধ রক্ষায় ঝাপিয়ে পড়েন। বাঁধ ভাঙ্গনের খবর মাইকে প্রচারের মাধ্যমে বাঁধ রক্ষায় সকলকে এগিয়ে আসতে আহবান জানান হয়। এরিপোর্ট লেখা পর্যন্ত বাঁধ রক্ষার কাজ সাময়িক ভাবে সম্ভব হয়েছে। বাঁধটি স্থায়ী ভাবে রক্ষার জন্য দ্রæত পদক্ষেপ গ্রহন করা জরুরী বলে এলাকাবাসী জানান। খাজরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহনেওয়াজ ডালিম জানান, ইতোমধ্যে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ মেরামতের কাজ করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি জানানো হয়েছে। রাতেও সেখানে লোক রাখা হবে। যদি কোন রকম সমস্যা দেখা দেয় তাহলে সাথে সাথে রক্ষার জন্য কাজ করা হবে। সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের জানান, ভাঙন কবলিত বাঁধ মেরামতের জন্য তড়িৎ পদক্ষেপ নেওয়া হচ্ছে।


এই শ্রেণীর আরো সংবাদ