হঠাৎ কলারোয়ার পাঁকা রাস্তার মাঝে ধস

হঠাৎ কলারোয়ার পাঁকা রাস্তার মাঝে ধস

রাজু রায়হান, কলারোয়া প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় একটি পাকা রাস্তার মাঝ অংশে হঠাৎ ধসে যাওয়ার ঘটনা ঘটেছে। উপজেলার চন্দনপুর ইউনিয়নের গয়ড়া বাজারের গয়ড়া-রামভদ্রপুর পাকা রাস্তায় বৃহষ্পতিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।


স্থানীয় ব্যবসায়ী ও দোকানদারদের বরাত দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, ‘গয়ড়া বাজারের মায়ের হাসি নার্সিং হোমের সামনের রাস্তার মাঝ বরাবর হঠাৎ গোলাকৃতি করে ধসে যেতে থাকে। কোন প্রকার চাপ বা ধাক্কা ছাড়াই রাস্তার ওই গর্তটি গোল হয়ে মুহুর্তেই নিচের দিকে দেবে যেতে থাকে। তাৎক্ষনিক যেকোন
দূর্ঘটনা এড়াতে স্থানীয়রা গর্তের মুখে লাল কাপড় দিয়ে লাঠি বেঁধে দিয়েছে।’ এ ঘটনায় সেখানে নানান কৌতুহলের সৃষ্টি হয়।


স্থানীয় বাসিন্দা বাবলু মন্ডল বলেন, ‘পার্শ্ববর্তী মরহুম সাবুর আলী বিশ্বাসের বাড়ীর শেষ প্রান্তে ব্রিটিশ আমলে একটি পাতকুয়া বা পানির কুয়া ছিল। পরবর্তীতে এই রাস্তা সম্প্রসারিত করার সময় মরহুম সাবুর আলী বিশ্বাসের ওয়ারেশগণ জনস্বার্থে তাদের ভিটাবাড়ীর কিছু অংশ ছেড়ে দেন। তবে পাতকুয়া বা পানির কুয়াটি বন্ধ হয়ে যায় বর্তমান রাস্তা তৈরি হওয়ার আরো অনন্ত ২০ বছর আগে। হয়তো সেই কুয়ার কারণেই রাস্তার মাঝে হঠাৎ এমন গর্তের সৃষ্টি হতে পারে।


এদিকে, অধিক জনবহুল ও জনগুরুত্বপূর্ণ এই রাস্তায় গর্ত সৃষ্টি হওয়ায় ভোগান্তির সম্মুখিন হতে হচ্ছে পথচারীদের। দুর্ঘটনা এড়াতে স্থানটি অবিলম্বে সংষ্কারের জন্য সংশ্লিষ্টদের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয়রা।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন