HEADLINE
চাকরি ও বাসস্থানের জন্য প্রধানমন্ত্রীর নিকট প্রতিবন্ধী তরিকুলের আকুল আবেদন সাতক্ষীরার জনপ্রিয় ফেসবুক গ্রুপ ‘ড্রিম সাতক্ষীরা’ প্রথম বারের মতো ফটোকনটেস্টর আয়োজন কেশবপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শ্যামনগরে নৌ-পুলিশের অভিযানে বালখেট জব্দ, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা কেশবপুরে ইট ভাটা মালিকের সংবাদ সম্মেলন সারাদেশে নদীভাঙন রোধে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প হচ্ছেঃ এনামুল হক শ্রীউলায় আন্তক্রিড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন বলাডাঙ্গায় জমি নিয়ে বিরোধের জেরে এক বৃদ্ধাকে অপহরণের অভিযোগ ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের প্রেক্ষাপট শ্যামনগরে বিদ্যুৎ স্পর্শে তরুণ স্বেচ্ছাসেবক মেহেদী হাসান’র মৃত্যু
শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৫৫ অপরাহ্ন

‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার’ পেল দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্স

দেবহাটা প্রতিনিধি / ৭২
প্রকাশের সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার-২০২০’-এ ভূষিত হয়েছে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বৃহষ্পতিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে পুরষ্কারটি গ্রহণ করেছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. বিপ্লব মন্ডল। জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এমপি বিভাগীয় ৮টি শীর্ষ স্বাস্থ্য কমপ্লেক্সের আওতায় ডা. বিপ্লব মন্ডলের হাতে এ পুরষ্কার তুলে দেন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য ব্যবস্থা গঠনের ৬ টি মূলনীতিকে প্রধান কাঠামো বিবেচনায় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস কর্তৃক প্রান্তিক পর্যায়ের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত এবং স্নাতকোত্তর হাসপাতাল সমূহ থেকে সংগৃহীত তথ্য ও উপাত্ত সমূহের ভিত্তিতে প্রতিবছর এই জাতীয় পুরষ্কারের আয়োজন করা হয়। প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানের জন্য সেপ্টেম্বর থেকে আগস্ট মাসের এইচএসএস মাসিক স্কোরের উপর ভিত্তি করে বার্ষিক স্কোর প্রস্তুত করা হয়। বার্ষিক স্কোরের উপর ভিত্তি করে সর্বোচ্চ স্কোর করা স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে সরেজমিন মূল্যায়ন এবং রোগীর সন্তুষ্টি যাচাই এর মাধ্যমে মূল্যায়নের জন্য পুরস্কারের সংখ্যার তিন গুণ এবং বার্ষিক স্কোরের ৮০% অর্জন করা সাপেক্ষে বেছে নেয়া হয়।


এই শ্রেণীর আরো সংবাদ