HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার’ পেল দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্স

দেবহাটা প্রতিনিধি / ৫২৭
প্রকাশের সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার-২০২০’-এ ভূষিত হয়েছে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বৃহষ্পতিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে পুরষ্কারটি গ্রহণ করেছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. বিপ্লব মন্ডল। জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এমপি বিভাগীয় ৮টি শীর্ষ স্বাস্থ্য কমপ্লেক্সের আওতায় ডা. বিপ্লব মন্ডলের হাতে এ পুরষ্কার তুলে দেন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য ব্যবস্থা গঠনের ৬ টি মূলনীতিকে প্রধান কাঠামো বিবেচনায় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস কর্তৃক প্রান্তিক পর্যায়ের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত এবং স্নাতকোত্তর হাসপাতাল সমূহ থেকে সংগৃহীত তথ্য ও উপাত্ত সমূহের ভিত্তিতে প্রতিবছর এই জাতীয় পুরষ্কারের আয়োজন করা হয়। প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানের জন্য সেপ্টেম্বর থেকে আগস্ট মাসের এইচএসএস মাসিক স্কোরের উপর ভিত্তি করে বার্ষিক স্কোর প্রস্তুত করা হয়। বার্ষিক স্কোরের উপর ভিত্তি করে সর্বোচ্চ স্কোর করা স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে সরেজমিন মূল্যায়ন এবং রোগীর সন্তুষ্টি যাচাই এর মাধ্যমে মূল্যায়নের জন্য পুরস্কারের সংখ্যার তিন গুণ এবং বার্ষিক স্কোরের ৮০% অর্জন করা সাপেক্ষে বেছে নেয়া হয়।


এই শ্রেণীর আরো সংবাদ