HEADLINE
পরিবারের সবাইকে অজ্ঞান করে ১০ লক্ষ টাকার মালামাল লুট! বাংলাদেশের মেয়েরা এখন আর পিছিয়ে নেই এমপি রুহুল হক ভোমরায় পাসপোর্ট যাত্রীদের তল্লাশির নামে বিজিবির হয়রানি সাতক্ষীরা পৌরমেয়র চিশতিসহ পৌর বিএনপির ১০ নেতা আটক শাশুড়ির কামড়ে জামাইয়ের কান ও জামাইয়ের কামড়ে শাশুড়ির হাতের শিরা বিছিন্ন কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৫৪ পূর্বাহ্ন

‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার’ পেল দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্স

দেবহাটা প্রতিনিধি / ১৯১
প্রকাশের সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার-২০২০’-এ ভূষিত হয়েছে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বৃহষ্পতিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে পুরষ্কারটি গ্রহণ করেছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. বিপ্লব মন্ডল। জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এমপি বিভাগীয় ৮টি শীর্ষ স্বাস্থ্য কমপ্লেক্সের আওতায় ডা. বিপ্লব মন্ডলের হাতে এ পুরষ্কার তুলে দেন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য ব্যবস্থা গঠনের ৬ টি মূলনীতিকে প্রধান কাঠামো বিবেচনায় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস কর্তৃক প্রান্তিক পর্যায়ের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত এবং স্নাতকোত্তর হাসপাতাল সমূহ থেকে সংগৃহীত তথ্য ও উপাত্ত সমূহের ভিত্তিতে প্রতিবছর এই জাতীয় পুরষ্কারের আয়োজন করা হয়। প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানের জন্য সেপ্টেম্বর থেকে আগস্ট মাসের এইচএসএস মাসিক স্কোরের উপর ভিত্তি করে বার্ষিক স্কোর প্রস্তুত করা হয়। বার্ষিক স্কোরের উপর ভিত্তি করে সর্বোচ্চ স্কোর করা স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে সরেজমিন মূল্যায়ন এবং রোগীর সন্তুষ্টি যাচাই এর মাধ্যমে মূল্যায়নের জন্য পুরস্কারের সংখ্যার তিন গুণ এবং বার্ষিক স্কোরের ৮০% অর্জন করা সাপেক্ষে বেছে নেয়া হয়।


এই শ্রেণীর আরো সংবাদ