HEADLINE
জনগণের ক্ষতি করে কোনো কাজ করা যাবে না- ঝাউডাঙ্গায় বেত্রবতী নদী খনন কাজ পরিদর্শনে এমপি রবি সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৪ পূর্বাহ্ন

সুন্দরবন এলাকায় বনবিভাগের অভিযানে অবৈধ জাল ও রশি আটক

শ্যামনগর প্রতিনিধি / ৪৫৪
প্রকাশের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১

সাতক্ষীরার শ‍্যামনগর উপজেলার সাতক্ষীরা রেঞ্জের চুনকুড়ি নদীতে যৌথ অভিযানে অবৈধ জল ও রশি আটক করেছে বনবিভাগ নৌপুলিশ ও কোষ্টগাড।

শুক্রবার সকাল নয়টায় চুনকুড়ি নদীতে যৌথ অভিযান চালিয়েছে। এসময় ৯৭ হাজার মিটার অবৈধ নেট জাল ৪৮৭০ কেজি জাল ধরা রশি আটক করে। অবৈধ জাল আটকের পরে মুন্সীগঞ্জ নৌপুলিশ ফাঁড়ীর সামনে আগুন দিয়ে সকলের উপস্থিতে পড়ানো হয়। তবে স্থানীয় জেলেদের অভিযোগ সুন্দরবনের পাশ বন্ধ থাকায় নদীতে না যেয়ে জাল শহরের নৌকায় রাখা হয়েছিল। সেখান থেকে জাল নিয়ে এসে আগুন দিয়ে পড়িয়ে দিয়েছে। জেলে শোকর আলী বলেন, বনে পাশ বন্ধ থাকায় আমরা জাল নৌকা ধুয়ে বাড়ির সামনে রেখে দেয় সেখান থেকে কোষ্টগাড, বনবিভাগ ও নৌপুলিশরা যেয়ে জাল আর কাছি নিয়ে পড়িয়ে দিয়েছে।

সিংহড়তলী গ্রামের প্রতিবন্ধি ফজিলা (৫৫)বলেন, পাশ বন্ধ থাকায় জাল নৌকা বাড়ির পাশে রেখেছিল কিন্তু সেখান থেকে এখনে পুড়িয়ে দেছে এখন আমার বাড়ি আয় করার লোক নেই পাশ ছাড়লে কি দিয়ে মাছ ধরবে। কদমতলা ষ্টেশন কমকতা আবু সাঈদ বলেন, অবৈধ ভাবে নদীতে নেট জাল ধরায় আমরা সুন্দরবনের চুনকুড়ি নদীতে যৌথ অভিযান চালিয়ে  ৯৭ হাজার মিটার অবৈধ নেট জাল ৪৮৭০কেজি জাল ধরা রশি আটক করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।আমাদের এই অভিযান চলমান থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ