HEADLINE
বল্লীতে বজ্রপাতে শিশুর মৃ’ত্যু ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন

সুন্দরবন এলাকায় বনবিভাগের অভিযানে অবৈধ জাল ও রশি আটক

শ্যামনগর প্রতিনিধি / ৭৩৬
প্রকাশের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১

সাতক্ষীরার শ‍্যামনগর উপজেলার সাতক্ষীরা রেঞ্জের চুনকুড়ি নদীতে যৌথ অভিযানে অবৈধ জল ও রশি আটক করেছে বনবিভাগ নৌপুলিশ ও কোষ্টগাড।

শুক্রবার সকাল নয়টায় চুনকুড়ি নদীতে যৌথ অভিযান চালিয়েছে। এসময় ৯৭ হাজার মিটার অবৈধ নেট জাল ৪৮৭০ কেজি জাল ধরা রশি আটক করে। অবৈধ জাল আটকের পরে মুন্সীগঞ্জ নৌপুলিশ ফাঁড়ীর সামনে আগুন দিয়ে সকলের উপস্থিতে পড়ানো হয়। তবে স্থানীয় জেলেদের অভিযোগ সুন্দরবনের পাশ বন্ধ থাকায় নদীতে না যেয়ে জাল শহরের নৌকায় রাখা হয়েছিল। সেখান থেকে জাল নিয়ে এসে আগুন দিয়ে পড়িয়ে দিয়েছে। জেলে শোকর আলী বলেন, বনে পাশ বন্ধ থাকায় আমরা জাল নৌকা ধুয়ে বাড়ির সামনে রেখে দেয় সেখান থেকে কোষ্টগাড, বনবিভাগ ও নৌপুলিশরা যেয়ে জাল আর কাছি নিয়ে পড়িয়ে দিয়েছে।

সিংহড়তলী গ্রামের প্রতিবন্ধি ফজিলা (৫৫)বলেন, পাশ বন্ধ থাকায় জাল নৌকা বাড়ির পাশে রেখেছিল কিন্তু সেখান থেকে এখনে পুড়িয়ে দেছে এখন আমার বাড়ি আয় করার লোক নেই পাশ ছাড়লে কি দিয়ে মাছ ধরবে। কদমতলা ষ্টেশন কমকতা আবু সাঈদ বলেন, অবৈধ ভাবে নদীতে নেট জাল ধরায় আমরা সুন্দরবনের চুনকুড়ি নদীতে যৌথ অভিযান চালিয়ে  ৯৭ হাজার মিটার অবৈধ নেট জাল ৪৮৭০কেজি জাল ধরা রশি আটক করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।আমাদের এই অভিযান চলমান থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ