HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

সুন্দরবনে বিষ দিয়ে ধরা চিংড়ি মাছসহ জেলে আটক

কয়রা প্রতিনিধি / ৪৫৩
প্রকাশের সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অপরাধে ৪০ কেজি বিষাক্ত চিংড়ি মাছসহ উপজেলা সদরের ৪ নং কয়রা গ্রামের আবুল হাসান নুরি (৩৫) নামের এক অসাধু জেলেকে আটক করেছে কয়রা থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে (১৭ জুলাই) শনিবার ভোর রাতে কাশিয়াবাদ পুলিশ ক্যাম্পের আইসি এস আই টিপু সুলতানের নেতৃত্বে ক্যাম্প পুলিশের একটি দল সুন্দরবন সংলগ্ন ৪ নং কয়রা লঞ্চঘাট এলাকা থেকে বিষ দিয়ে নিধনকৃত ৪০ কেজি চিংড়িসহ ঐ জেলেকে আটক করে কয়রা সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে সোপর্দ করা হলে, আদারতের বিজ্ঞ বিচারক মোহাম্মাদ বুলবুল আহমেদ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ্ওই জেলেকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ্ওই সময় জব্দকৃত ৪০ কেজি বিষাক্ত চিংড়ি মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

উল্লেখ্য সম্প্রতি বিশ^ ঐতিহ্য সুন্দরবনে মাছ ধরা বন্দ (সরকারি ভাবে নিষিদ্ধ) থাকলেও কোম্পানি নামধারী প্রভাবশালী এক দাদন ব্যবসায়ী বনবিভাগের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সাথে চুক্তি করে মাছ ধরা অব্যাহত রেখেছে। ইতোমধ্যে থানা পুলিশ বেশ কয়েকজন অসাধু জেলেকে সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরাসহ আটক করে বিজ্ঞ আদালতে সোপর্দ করেন।


এই শ্রেণীর আরো সংবাদ