বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:১১ অপরাহ্ন

সাতক্ষীরা সীমান্তে ঘৌড়াদৌড়ের অন্তরালে ৭টি মোটরসাইকেল’সহ গরু-ছাগল চুরি

খলিলুর রহমান / ২১৮
প্রকাশের সময় : বুধবার, ১ জুন, ২০২২

সাতক্ষীরার সীমান্তে চোরাকারবারীরা প্রশাসনের অনুমতি ছাঁড়ায় ঘৌড়াদৌড় প্রতিযোগিতার আয়োজন করে কোটি টাকার চোরাচালানের সাথে মোটরসাইকেল গরু সহ ছাগল আত্নসাৎ করেছে। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় ৩টি অভিযোগ দায়ের হয়েছে।পরিকল্পিত ঘৌড়াদৌড়ের নামে চোরাচালান এর সংবাদ প্রচার করায় সাতক্ষীরা মোহনা টিভির সাংবাদিক আঃ জলিল কে লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে সাতক্ষীরা সাংবাদিকরা চোরাচালানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লাঞ্ছিতের প্রতিবাদে গত ৩০ মে সোমবার সকাল ১০টায় মানববন্ধন করেছে।

ভুক্তভোগী এলাকাবাসী ও থানায় দায়ের করা অভিযোগ সুত্রে জানা গেছে, গত ২৭ মে শুক্রবার সাতক্ষীরা সদর থানার একেবারে ভারতীয় সীমান্তের তলুইগাছা গ্রামের ডিপমোড় বিলে এ ঘোড়াদৌড় এর আয়োজন করা হয়। এ গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলা দেখতে দুর দুরান্ত থেকে উৎসুক জনতার সাথে চোরাকারবারীরা একত্রে হয়ে খেলা চলাকালীন সময়ে ৭ টি মোটরসাইকেল ১ টি গাভী গরু ও ১টি ছাগল নিয়ে ছটকে পড়ে।

৭ টি মোটরসাইকেল এর মধ্যে ৩ টি মোটরসাইকেলের কাগজপত্র সঠিক মালিকরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। খেলা দেখতে যাওয়া মোটরসাইকেল চুরির শিকার সদর থানার আগরদাড়ী গ্রামের আতাউর রহমানের ছেলে সোহানুর রহমান (২১) পালসার, বাঁশদাহ গ্রামের মৃত আমাজাদ হোসেনের ছেলে মোঃ আঃ রসিদ (৪৮)এর পালসার ও রেউইএর মির্জানগর গ্রামের মৃত আঃ গনি সরদারের পুত্র মোঃ নিজামউদ্দীন (৫৩)এর পালসার গাড়ী চুরি হয়। এ ছাড়া কেঁড়াগাছী গ্রামের নছিরউদ্দীন স্ত্রীর হতদরিদ্র পরিবারের একটি গাভী গরু ও তলুইগাছা গ্রামের আরিফুল ইসলামের একটি ছাগল চুরি করে নিয়ে যায়। নাম প্রকাশ না করার শর্তে গ্রামবাসী জানায়, রুহুল আমিন, আজগার, শান্ত ও সোনাসহ তাঁদের সাঙ্গপাঙ্গরা ঘৌড়াদৌড় এর আয়োজন করে তাঁদের চোরাচালনী সহ স্বার্থসিদ্ধ করতে। তাঁদের বিরুদ্ধে অস্ত্র মাদক সোনাসহ নানা চোরাচালানীর মামলা রয়েছে সদর থানা সহ দেশের বিভিন্ন থানায়। ৩১ মে তাদের লোকের চোরাচালান এর ৫ কেজি গাজা উদ্ধার করেছে তলুইগাছা বিজিবি। চুরি হওয়া মোটরসাইকেল এর মধ্যে থেকে চৌকিদার সামছুর রহমানের ১ টি চুরি যাওয়া মোটরসাইকেল পাটকেলঘাটা থানা পুলিশ উদ্ধার করেছে।

এ বিষয়ে বাঁশদাহ ইউপির চেয়ারম্যান মফিজুল ইসলাম জানান, এ সংক্রান্ত কোন কিছু কমিটি আমাকে জানায়নি। কমিটি কি ভাবে খেলা পরিচালনা করেছে তা তারাই ভাল জানে।


এই শ্রেণীর আরো সংবাদ