HEADLINE
ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রীকে অর্থনীতির চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

সাতক্ষীরা পৌর মেয়র চিশতীকে দায়িত্বভার বুঝিয়ে দিতে হাইকোর্টের নির্দেশ

বিশেষ প্রতিনিধি / ৪৬৯
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতীকে আগামী মঙ্গলবার (৬ জুন) এর মধ্যে তার দায়িত্বভার বুঝিয়ে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মৌখিকভাবে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি কে এম কামরুল কাদের এবং বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট দ্বৈত বেঞ্চ বৃহস্পতিবার (১ জুন) এই আদেশ দেন।

সাথে সাথে কোর্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি উষ্মা প্রকাশ করে মন্তব্য করেন যে, ‘হাইকোর্টকে হাইকোর্ট’ দেখান, তাৎক্ষণিকভাবে হাইকোর্টের পূর্ববর্তী আদেশ প্রতিপালন করেন, এটির ব্যত্যয় হলে সংশ্লিষ্টদেরকে জেলে পাঠানো হবে। সহকারী অ্যাটর্নি জেনারেলের আবেদনের প্রেক্ষিতে কোর্ট আগামী মঙ্গলবার আদেশের জন্য শুনানি রাখেন। উল্লেখ, গত ৬ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সাথে দায়িত্বভার প্যানেল মেয়র-এক কাজী ফিরোজ আহমেদ কে দেওয়া হয়। এসময় পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এই আদেশকে চ্যালেঞ্জ করে একটি রিট পিটিশন দাখিল করলে মহামান্য হাইকোর্ট ১৪ ফেব্রুয়ারি এই দুটি আদেশে স্থগিত করেন। এরপরে হাইকোর্টের আদেশ নিয়ে তিনি মেয়র হিসাবে দায়িত্ব পালন করতে পৌরসভায় গেলে, সাতক্ষীরা পৌরসভার নির্বাহী কর্মকর্তা এবং প্যানেল মেয়র কাজী ফিরোজ আহমেদ সরাসরি তাকে বাধা প্রদান করেন এবং লাঞ্ছিত করেন। এর ফলে তিনি ফের একটি সম্পূরক আবেদন করেন হাইকোর্টে। আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং মোঃ তানভীর আহমেদ।


এই শ্রেণীর আরো সংবাদ