HEADLINE
ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রীকে অর্থনীতির চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

সাতক্ষীরায় পুকুরে মুরগির বিষ্ঠা ফেলে মাছ মারার অভিযোগ  

নিজস্ব প্রতিনিধি / ১৪২
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

সাতক্ষীরা শহরের রসুলপুর পশ্চিম পাড়ার একটি পুকুরে মাছ মরে ভেসে উঠেছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) হঠাৎ করেই বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে। পোল্ট্রি মুরগির বিষ্ঠা প্রয়োগে মাছ মেরে ফেলার অভিযোগ করছেন ভুক্তভোগী মোঃ আজমল হোসেন লিপু।


 ঘটনাসূত্রে জানাযায়, সাতক্ষীরা সদর উপজেলার পৌর ৯ নাম্বার ওয়ার্ড রসুলপুর পশ্চিম পাড়ার মোঃ আজিজুল ইসলামের ছেলে আজমল হোসেন লিপুর  পুকুরে বৃস্পতিবার সকালে সিলভারকার্প, কাতলা, রুইসহ প্রায় ১০ প্রজাতির বিভিন্ন মাছ মরে ভেসে ওঠে। স্থানীয়রা ধারণা করছে পুকুরের পানিতে কিটনাশক জাতীয় কোনো পদার্থ দুর্বৃত্তরা মিশিয়ে দিয়েছে।
এ বিষয়ে ভুক্তভোগী আজমল হোসেন লিপু বলেন, সকালে প্রতিবেশীরা খবর পেয়ে পুকুরে গিয়ে দেখি মাছ মরে ভাসতেছে। পুকুরে প্রায় ১ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ ছিল। এর মধ্যে বিক্রি উপযোগী মাছ ও ছিল। রসুলপুর গ্রামের মোঃ মুনসুরের ছেলে  মোঃ মনিরুলের বাড়িতে মুরগির খামার রয়েছে। আমার পুকুরে পাড়ে একটি গর্তে পোল্ট্রি মুরগির বিষ্ঠা ফেলে ছিলো সম্প্রতি কিছুদিন আগে বৃষ্টিতে সেই বিষ্ঠার পানি ছাপাইয়া পুকুরে পতিতো তাতে পানি বিষাক্ত হয়ে মাছ মারা যায়। তা না হলে হঠাৎ করে সব মাছ মরে যাওয়ার কথা না। তাছাড়া মনিরুলের সাথে আমার পূর্ব শত্রুতা ছিলো তার জের ধরে এগুলো করেছে।

এ বিষয়ে মনিরুলের কাছে জানতে চাইলে তিনি  বলেন, আমি তিন মাস আগে পোল্ট্রি মুরগির বিষ্ঠা ফেলেছিলাম কিন্তু তাতে তো মাছ মরে যাবার কথা না । আমি এ বিষয়ে কিছু জানিনা।


এই শ্রেণীর আরো সংবাদ