বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:২১ অপরাহ্ন

সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি / ৬৪
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

দেশব্যাপী অসা¤প্রদায়িক স¤প্রীতি নষ্টের লক্ষ্যে বর্বরোচিত হামলার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে হিংসা বিদ্বেষ ও সা¤প্রদায়িকতা রুখে দাঁড়ানোর প্রতিবাদে স¤প্রীতি রক্ষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বিকালে সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার মানববন্ধন ও প্রতিবাদ সভায় আয়োজন করে।

এতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও লিনেট ফাইন আর্টস একাডেমির আবু আফফান রোজ বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামীমা পারভীন রতœা, ঈক্ষণ সাংস্কৃতি পরিষদের পল্টু বাসার, সব্যসাচী আবৃত্তি পরিষদ মনিরুজ্জামান ছট্টু, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন আসিফ মুন্নি, জেলা সাহিত্য পরিষদের শহিদুর রহমান, গণসাংস্কৃতিক মৈত্রীর
সুমাইয়া পারভীন ঝরা, উদিচীর সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান,শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মিল্টন, সাংবাদিক শরীফুল­াহ কায়সার সুমন, আমিনা বিলকিস ময়না, কবি শুভ্র আহমেদ, শিল্পায়ন সংগীত একাডেমীর সভাপতি জাকির হোসেন, মন্ময় মনির, নিত্য শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক নাহিদা পান্না, হাসান, শহিদুল ইসলাম, আজমল স্মৃতি সংসদের সভাপতি কবি দিলরুবা, বিশ্বভরা প্রান রায়হান ও আসাদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ৭১ সালে আমাদের মুক্তিযোদ্ধারা শুধু এই দেশের জন্য যুদ্ধ করেননি।
অসা¤প্রদায়িক দেশের জন্য যুদ্ধ করেছিলো আমার পূর্ব পুরুষরা। ৭১ পরাজিত শক্তি আমাদের সেই স¤প্রীতি নষ্ট করছে। এই দেশ আমাদের এই দেশ রক্ষা করা দায়িত্ব আমাদের। আমাদের সন্তানের জন্য সুন্দর পৃথিবী রেখে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ মুছে দিতে গুজব ছড়িয়ে কুমিল­া, নোয়াখালী ও রংপুরে ১০ জনের জীবন কেড়ে নিয়েছে দুর্বৃত্তরা। মানুষ হিসেবে যার যার জায়গা থেকে প্রতিবাদ করতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। ইংরেজরা তাদের ক্ষমতা স্থায়ী করতে বিভেদ সৃষ্টি করেছিল। সেটাই লুফে নিয়েছে জামাত শিবির মৌলবাদী গোষ্ঠী। সা¤প্রদায়িক হানাহানি সৃষ্টি হতে দেওয়া যাবেনা। দোষীদের খুঁজে বের করে শাস্তির দাবী করেন বক্তারা।


এই শ্রেণীর আরো সংবাদ