HEADLINE
সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি, ১৫ লাখ টাকা ও ৩৪ ভরি স্বর্ণালঙ্কার লুট 
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:১৩ অপরাহ্ন

সাতক্ষীরায় শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে নামানো হলো সেই সাইনবোর্ড

টুডে ডেস্ক / ৪১৯
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

সাতক্ষীরা সরকারি কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে প্রতিষ্ঠানটির প্রধান ফটক থেকে বেসরকারি টেলিযোগাযোগ কোম্পানি ‘এয়ারটেল’ এর বাণিজ্যিক নামফলক সরিয়ে ফেলেছে কলেজ কতৃপক্ষ। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এই সাইনবোর্ড সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং অতিদ্রুত নতুন করে নামফলক স্থাপন করা হবে বলে জানিয়েছে কলেজ প্রশাসন।

সাইনবোর্ড সরিয়ে নেওয়ায় উচ্ছাস প্রকাশ করেছেন কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। প্রাক্তন শিক্ষার্থীদের মুখপাত্র শেখ ফারুকুজ্জামান ডেভিড বলেন, শুধুমাত্র নামফলকের বিষয়ে নয়, ভবিষ্যতেও আমাদের প্রাণের বিদ্যাপীঠ সংক্রান্ত যেকোনো অনিয়ম পরিলক্ষিত হলে আমরা প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা রুখে দাঁড়াবো। একই সাথে কলেজের সামগ্রিক পরিবেশ উন্নয়নেও আমরা কলেজ কর্তৃপক্ষের পাশে থাকতে চাই।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থী এসএম শাহিন আলম বলেন, কলেজের গেটে বাণিজ্যিক নামফলক দেখে হতাশ হয়েছিলাম। নামফলকটি সরিয়ে নেওয়ায় স্বস্তি পেয়েছি। আমাদের শিক্ষকদের ধন্যবাদ জানাচ্ছি।

সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটির সভাপতি শেখ শাকিল হোসেন বলেন, শিক্ষার্থীদের নায্য দাবির প্রতি আমাদের সবসময়ই সমর্থন অাছে। সেজন্য সরকারি কলেজের প্রধান ফটকে বাণিজ্যিক নামফলকের প্রতিবাদ জানিয়েছি। কলেজ প্রশাসন শিক্ষার্থীদের অনুভূতি বুঝেছে এবং সাইনবোর্ড সরিয়ে নিয়েছে। কতৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, সাতক্ষীরা সরকারি কলেজের মূল নামফলক ঢেকে টেলিযোগাযোগ কোম্পানি ‘এয়ারটেল’ এর বিজ্ঞাপনী নামফলক স্থাপন করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হয়।

কলেজের প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীরাসহ ও জেলার সচেতন মহল বিষয়টিকে ‘দৃষ্টিকটু’ আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান। পরবর্তীতে কলেজের প্রাক্তণ শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল অধ্যক্ষের সাথে সাক্ষাৎ করেন এবং কলেজের মূল ফটক থেকে বাণিজ্যিক এই বিজ্ঞাপন নামিয়ে ফেলার আহ্বান জানান।


এই শ্রেণীর আরো সংবাদ