HEADLINE
জনগণের ক্ষতি করে কোনো কাজ করা যাবে না- ঝাউডাঙ্গায় বেত্রবতী নদী খনন কাজ পরিদর্শনে এমপি রবি সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২২ পূর্বাহ্ন

সাতক্ষীরায় যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যা করে মুখে বিষ ঢেলে আত্মহত্যার প্রচার!

নিজস্ব প্রতিবেদক / ৪১৮
প্রকাশের সময় : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

যৌতুকের দাবিতে নির্যাতন চালিয়ে এক গৃহবধুকে নির্যাতনের পর হত্যা করে মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যার প্রচারের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত গৃহবধুর নাম সুমাইয়া পারভীন। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদহা ইউনিয়নের কাজীপাড়া গ্রামের আছির উদ্দীনের মেয়ে ও কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী। এ ঘটনার পর গৃহবধুর স্বামী আলমগীর পলাতক রয়েছে।

নিহত গৃহবধূর বাবা আছির উদ্দিন ও বাঁশদহা ইউপি সদস্য আহসান উদ্দীন জানান, তিন বছর আগে সুমাইয়ার সাথে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের আব্দুল আজিজের ছেলে আলমগীরের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই তার ওপর যৌতুকের জন্য নির্যাতন চালাতো স্বামী আলমগীর ও তার মা হামেদা খাতুনসহ তার পরিবারের লোকজন। কয়েকবার মারধর করে বাড়ি থেকে তাড়িয়েও দিয়েছে। আমরা বারবার শালিস বিচার করেছি। সর্বশেষ বেসরকারি সংস্থা ব্র্যাকের মাধ্যমে মুচলেকা নিয়ে মেয়েটিকে নির্যাতন না করার অঙ্গীকার পাওয়ার পর তাকে শশুর বাড়ি পাঠানো হয়। এরপরও যৌতুকের দাবীতে তাকে নির্যাতন করা হতো। এক পর্যায়ে তাকে মারপিট ও নির্যাতরে পর তার মুখে বিষ ঢেলে দেয় স্বামীসহ শশুরবাড়ির লোকজন। মুমুর্ষ অবস্থায় তাকে প্রথমে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

সাতক্ষীরা সদর থানার এস আই রাশেদ বলেন, আমরা লাশের সুরতহাল রিপোর্ট করেছি। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি বিষ খেয়েছেন, নাকি কেউ তাকে বিষ খাইয়ে হত্যা করেছে সে বিষয়টি নিশ্চিত করার সময় এখনও আসেনি। তবে সাতক্ষীরা থানায় এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ