HEADLINE
পরিবারের সবাইকে অজ্ঞান করে ১০ লক্ষ টাকার মালামাল লুট! বাংলাদেশের মেয়েরা এখন আর পিছিয়ে নেই এমপি রুহুল হক ভোমরায় পাসপোর্ট যাত্রীদের তল্লাশির নামে বিজিবির হয়রানি সাতক্ষীরা পৌরমেয়র চিশতিসহ পৌর বিএনপির ১০ নেতা আটক শাশুড়ির কামড়ে জামাইয়ের কান ও জামাইয়ের কামড়ে শাশুড়ির হাতের শিরা বিছিন্ন কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

সাতক্ষীরায় বেকার ছেলে-মেয়েদের আউটসোর্সিং প্রশিক্ষণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার / ২৭০
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসনের উদ্যগে বেকার কিন্তু ল্যাপটপ ও ইন্টারনেট সুবিধা আছে এমন বেকার ছেলে-মেয়েদের আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু হয়েছে।

৪ঠা নভেম্বর সকাল ১১ঃ০০ টায় সাতক্ষীরা উপজেলা ডিজিটাল কর্নারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফতেমা-তুজ-জোহরা এর সভাপতিত্বে বেকার কিন্তু ল্যাপটপ ও ইন্টারনেট সুবিধা আছে এমন ২০ জন বেকার ছেলে-মেয়েদের উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় আউটসোর্সিং প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন হয়। প্রশিক্ষণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন অত্র অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- শিক্ষিতরা কখনও বেকার থাকতে পারে না। বর্তমান সময়ে অনলাইনে বিভিন্ন আউটসোর্সিং কাজ করার মাধ্যমে বেকারত্ব দূর করার অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশের বেকার যুবকদের স্বাবলম্বী করার লক্ষ্যে অনলাইন ভিত্তিক বিভিন্ন প্রশিক্ষণ এর ব্যবস্থা করেছেন। তিনি প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্য বলেন তারা যেন ভাতা ও সনদপত্র নেওয়ার জন্য প্রশিক্ষণ না নিয়ে এই  প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের কে স্বাবলম্বী করার জন্য এই প্রশিক্ষণ গ্রহন করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন- শরিফুল ইসলাম, প্রোগ্রামার, জেলা প্রশাসন, সাতক্ষীরা, দেবু বিশ্বাস, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর, সাতক্ষীরা সদর।


এই শ্রেণীর আরো সংবাদ