বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

সাতক্ষীরায় কুকুরের কামড়ে ৩০ ছাগল ও ৭ ভেড়ার মৃত্যু

আশাশুনি ব্যুরো / ৩১১
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের তুয়ারডাঙ্গায় কুকুড়ের কামড়ে ৩০ টি ছাগল ও ৭টি ভেড়া মারা গেছে। ২ আগষ্ট (সোমবার) দিবাগত রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে।

তুয়ারডাঙ্গা গ্রামের মৃত মিনহাজ উদ্দীন সরদারের পুত্র প্রতিবন্ধী লাল মাহমুদ সরদার (৫৮) দীর্ঘদিন ধরে ছাগলের খামারে ছাগল পালন করে আসছেন। ছাগলের খামারের আয়ই তার সংসার নির্বাহ আয়ের উৎস। লাল মাহমুদ প্রতিদিনের ন্যায় সোমবার (২ আগষ্ট) সন্ধ্যায় ছাগলগুলো খামারে গুছিয়ে বেঁধে রাখেন। পরদিন ৩ আগষ্ট সকালে তিনি খামারে গিয়ে দেখেন, তার দেশী বড় জাতের ২০টি ছাগল কুকুরে কামড়িয়ে কামড়িয়ে মেরে ফেলছে। করুন দৃশ্য দেখার পর লাল মাহমুদ কাঁন্নাকাটি করতে থাকলে পাশের ঘেরে থাকা আরফিন মোল্যা ও আমিনুর সেখানে গিয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় ছাগলগুলো মরে পড়ে আছে। লাল মাহমুদের ভাই মোজাহার সরদারের ৭ টি ভেড়া ও ৫ টি ছাগল, পাশের ফজলু সরদারের ৫টি ছাগল একই রাতে কামড়িয়ে মেরে ফেলেছে বলে জানাগেছে।

ইউপি সদস্য আনারুল ইসলাম মোল্যা ও সাবেক ইউপি সদস্য আব্দুস সাত্তার জানান, বেচারা গরীব প্রতিবন্ধী লাল মাহমুদ ছাগল গুলো হারিয়ে অসহায় হয়ে পড়েছে। কুকুর ৩টিকে মেরে ফেলানো বা হেফাজনে নেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ