HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন

সাতক্ষীরাসহ ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা: জেলা আ.লীগের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি / ১৪৩
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

২০০৫ সালের ১৭ আগস্ট তৎকালীন জামায়াত-বিএনপি সরকারের প্রশ্রয়ে সাতক্ষীরাসহ দেশের ৬৩ জেলায় জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিহত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, জঙ্গীবাদমুক্ত, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার(১৭ আগস্ট) সকাল ১১ টায় সাতক্ষীরা নিউমার্কেটস্থ শহীদ আলাউদ্দীন চত্ত¡রে মানববন্ধনে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ। জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এড. ওসমান গনির সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এড. আজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন-উর রশিদ, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক লাইলা পারভীন সেঁজুতি, কৃষি ও সমবায় সম্পাদক ডাঃ মুনছুর আহমেদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রতœা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সুব্রত ঘোষ, সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, মিসেস মাহবুবা রুবি, সদস্য নাজমুন নাহার মুন্নি, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, সহ-সভাপতি আসাদুজ্জামান অসলে, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক ও সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন, পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুস সেলিম, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সমীর বসু, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম নান্টু, সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী, জেলা তাঁতীলীগের সভাপতি কাজী মারুফ ও সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন, জেলা ছাত্র লীগের সভাপতি আশিকুর রহমান, পৌর আওয়ামীলীগ নেতা খন্দকার আরিফ হোসেন প্রিন্স প্রমূখ। এসময় জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শতশত নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর ওয়ার্ড আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জেলা তাঁতী লীগ, পৌর তাঁতীলীগ, ছাত্রলীগ ও জেলা ভূমিহীন সমিতি মিছিল সহকারে মানববন্ধনে যোগদান করে।

মানববন্ধনে বক্তারা বলেন- ২০০৫ সালের ১৭ আগস্টে একযোগে ৬৩ জেলায় তৎকালীন বিএনপি-জামায়াত সরকারের পৃষ্ঠপোষকতায় ৪৩৪টি স্থানে সিরিজ বোমা হামলার মাধ্যমে বাংলাদেশকে একটি তালেবানী রাষ্ট্র বানানোর পরিকল্পনা করেছিল জঙ্গীরা। এখনও জামায়াত শিবিরের সন্ত্রাসীসহ কিছু বিপথগামী সদস্য বলে ‘বাংলা হবে আফগান, আমরা হবো তালেবান’। তাদের মধ্যে অনেকেই চোরাইপথে আফগানিস্তানে গেছে বলে আমরা জেনেছি। তারা এই অসাম্প্রদায়িক, শান্ত বাংলাদেশকে অশান্ত করার চেষ্টা এখনও অব্যাহত রেখেছে। আমরা এই মানববন্ধন থেকে সন্ত্রাসী, মৌলবাদী জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার জোর দাবী জানাচ্ছি।


এই শ্রেণীর আরো সংবাদ