HEADLINE
শ্যামনগরে ইটভাটায় জ্বালানি হিসাবে ব্যবহার হচ্ছে কাঠ সাতক্ষীরায় ঔষধ ফার্মেসী থেকে ৯ হাজার পিচ নেশাদ্রব্য ট্যাবলেটসহ গ্রেপ্তার ২ জমকালো আয়োজনে ঝাউডাঙ্গায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন যশোরের কেশবপুরে কোটি কোটি টাকার সোলার স্ট্রিট লাইট নষ্ট! ভূয়া এতিম দেখিয়ে বছরের পর বছর সরকারি অর্থ আত্মসাৎ! ঝাউডাঙ্গায় মেয়াদবিহীন ও লাইসেন্স ছাড়া চলছে বেকারী পণ্য বাজারজাতকরণ ছাত্র-ছাত্রীদের পাঠদানে ফিরে আনা জরুরী ঝাউডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা নলতায় ডা: ছবুরের বাড়ীতে দুর্ধর্ষ চুরি, টাকাসহ স্বর্ণালংকার লুট  স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নারী ও যুববান্ধব বাজেটের অন্তরায়
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন

সাতক্ষীরার সুন্দরবন থেকে হরিণের মাংস সহ শিকারী আটক

আব্দুল কাদের, শ্যামনগর প্রতিানধিঃ / ৪৭৬
প্রকাশের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বন বিভাগের অভিযানে হরিনের মাংসসহ জব্বার গাজী (৩৩) নামে এক চোরা-শিকারিকে আটক করা হয়েছে। আটককৃত চোরা-শিকারি শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মরাগাং গ্রামের সুজাউদ্দীন গাজীর ছেলে।

বন বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত ১২ টার দিকে কৈখালী বনবিভাগ কর্মকর্তা মো. মোবারক হোসেন জানতে পারেন সুন্দরবনের দায়ের খাল নামক স্থানে হরিন শিকারিরা ফাঁদ পেতে হরিন শিকার করছে। তাৎক্ষনিক তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনার জন্য যান। পথি মধ্যে ধলের খাল নামক স্থানে একজন চোরাশিকারীকে দেখে তাকে আটক করে।

কৈখালী বন বিভাগের কর্মকর্তা মো. মোবারক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জব্বার গাজী (৩৩) নামে এক চোরাশিকারকে হরিনের মাংসসহ আটক করা হয়েছে। এ সময় তার ওই চোরা-শিকারির কাছ থেকে আনুমানিক ৬ কেজি হরিনের মাংস, ০১ টি দা ও ০১ টি টর্চ লাইট জব্দ করা হয়। তিনি আরও বলেন, ঘটনাস্থলে শিকারের কাজে ব্যবহৃত ফাঁদ বা অন্য কোন সরঞ্জাম আছে কিনা সেটা দেখার জন্য ওই চোরাশিকারীকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হচ্ছে। পুনরায় অভিযান শেষে শিকারীকে বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হবে।


এই শ্রেণীর আরো সংবাদ