HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন

সাতক্ষীরার সুন্দরবন থেকে হরিণের মাংস সহ শিকারী আটক

আব্দুল কাদের, শ্যামনগর প্রতিানধিঃ / ১৮১
প্রকাশের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বন বিভাগের অভিযানে হরিনের মাংসসহ জব্বার গাজী (৩৩) নামে এক চোরা-শিকারিকে আটক করা হয়েছে। আটককৃত চোরা-শিকারি শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মরাগাং গ্রামের সুজাউদ্দীন গাজীর ছেলে।

বন বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত ১২ টার দিকে কৈখালী বনবিভাগ কর্মকর্তা মো. মোবারক হোসেন জানতে পারেন সুন্দরবনের দায়ের খাল নামক স্থানে হরিন শিকারিরা ফাঁদ পেতে হরিন শিকার করছে। তাৎক্ষনিক তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনার জন্য যান। পথি মধ্যে ধলের খাল নামক স্থানে একজন চোরাশিকারীকে দেখে তাকে আটক করে।

কৈখালী বন বিভাগের কর্মকর্তা মো. মোবারক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জব্বার গাজী (৩৩) নামে এক চোরাশিকারকে হরিনের মাংসসহ আটক করা হয়েছে। এ সময় তার ওই চোরা-শিকারির কাছ থেকে আনুমানিক ৬ কেজি হরিনের মাংস, ০১ টি দা ও ০১ টি টর্চ লাইট জব্দ করা হয়। তিনি আরও বলেন, ঘটনাস্থলে শিকারের কাজে ব্যবহৃত ফাঁদ বা অন্য কোন সরঞ্জাম আছে কিনা সেটা দেখার জন্য ওই চোরাশিকারীকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হচ্ছে। পুনরায় অভিযান শেষে শিকারীকে বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হবে।


এই শ্রেণীর আরো সংবাদ