HEADLINE
সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি, ১৫ লাখ টাকা ও ৩৪ ভরি স্বর্ণালঙ্কার লুট 
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:০৫ অপরাহ্ন

সাতক্ষীরার বাঁকড়া ব্রিজ ভেঙ্গে পড়েছে

জি এম মুজিবুর ররহমান, আশাশুনি / ৩৮৩
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুন্দুড়িয়া- বাঁকড়া ব্রীজ ভেঙ্গে পড়ায় জনভোগান্তি চরম আকারর ধারন করেছে। মঙ্গলবার সকালে ব্রিজটির মাঝখানের অংশ দেবে গেলে ব্রীজের প্রায় অর্ধেকাংশ ৪/৫ হাতমতো ডেবে গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ২০১৬- ২০১৭ অর্থ বছরে ৫৪ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা ব্যয় বরাদ্দে ৬০ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থে বক্স টাইপের ব্রিজিট নির্মান করেন। ঠিকাদারী প্রতিষ্ঠান পাইকগাছার মেসার্স জি এম হাসিব ট্রেডার্স কাজটি বাস্তবায়ন করে। ৫ বছর পার না হতেই ব্রিজের মাঝ বরাবর অংশ বসে গেলে ব্রিজের বড় অংশ ভেঙ্গে যায়। এলাকার জনপ্রতিনিধিসহ সচেতন ব্যক্তিবর্গ জানান, নদীটি দীর্ঘকাল পলি পড়ে ভরাট হয়ে গেলে খেয়া পারাপারসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এলাকার প্রয়োজনের কথা বিবেচনা করে এবং এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে নদীতে ব্রীজ নির্মান করা হলে ভালভাবেই নদী পারাপারের কাজ চলে আসছিল। কিন্তু পানি উন্নয়ন বোর্ড সম্প্রতি নদী খননকাজ করেছে। খনন কাজের সময় বেকু মেশিনের সাহায্যে ব্রীজের কাছ থেকে এমন ভাবে মাটি কাটা হয় যাতে ব্রীজের অবস্থা দুর্বল হয়ে পড়ে। ফলে ব্রীজটি ভেঙ্গে গেছে।
এব্যাপারে পাউবো’ র নির্বাহী প্রকৌশলী ও এসও’ র সাথে মোবাইলে যোগাযোগ করলেও কথা বলা সম্ভব হয়নি।


এই শ্রেণীর আরো সংবাদ