HEADLINE
পরিবারের সবাইকে অজ্ঞান করে ১০ লক্ষ টাকার মালামাল লুট! বাংলাদেশের মেয়েরা এখন আর পিছিয়ে নেই এমপি রুহুল হক ভোমরায় পাসপোর্ট যাত্রীদের তল্লাশির নামে বিজিবির হয়রানি সাতক্ষীরা পৌরমেয়র চিশতিসহ পৌর বিএনপির ১০ নেতা আটক শাশুড়ির কামড়ে জামাইয়ের কান ও জামাইয়ের কামড়ে শাশুড়ির হাতের শিরা বিছিন্ন কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন

সাতক্ষীরার বাঁকড়া ব্রিজ ভেঙ্গে পড়েছে

জি এম মুজিবুর ররহমান, আশাশুনি / ২৬৯
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুন্দুড়িয়া- বাঁকড়া ব্রীজ ভেঙ্গে পড়ায় জনভোগান্তি চরম আকারর ধারন করেছে। মঙ্গলবার সকালে ব্রিজটির মাঝখানের অংশ দেবে গেলে ব্রীজের প্রায় অর্ধেকাংশ ৪/৫ হাতমতো ডেবে গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ২০১৬- ২০১৭ অর্থ বছরে ৫৪ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা ব্যয় বরাদ্দে ৬০ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থে বক্স টাইপের ব্রিজিট নির্মান করেন। ঠিকাদারী প্রতিষ্ঠান পাইকগাছার মেসার্স জি এম হাসিব ট্রেডার্স কাজটি বাস্তবায়ন করে। ৫ বছর পার না হতেই ব্রিজের মাঝ বরাবর অংশ বসে গেলে ব্রিজের বড় অংশ ভেঙ্গে যায়। এলাকার জনপ্রতিনিধিসহ সচেতন ব্যক্তিবর্গ জানান, নদীটি দীর্ঘকাল পলি পড়ে ভরাট হয়ে গেলে খেয়া পারাপারসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এলাকার প্রয়োজনের কথা বিবেচনা করে এবং এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে নদীতে ব্রীজ নির্মান করা হলে ভালভাবেই নদী পারাপারের কাজ চলে আসছিল। কিন্তু পানি উন্নয়ন বোর্ড সম্প্রতি নদী খননকাজ করেছে। খনন কাজের সময় বেকু মেশিনের সাহায্যে ব্রীজের কাছ থেকে এমন ভাবে মাটি কাটা হয় যাতে ব্রীজের অবস্থা দুর্বল হয়ে পড়ে। ফলে ব্রীজটি ভেঙ্গে গেছে।
এব্যাপারে পাউবো’ র নির্বাহী প্রকৌশলী ও এসও’ র সাথে মোবাইলে যোগাযোগ করলেও কথা বলা সম্ভব হয়নি।


এই শ্রেণীর আরো সংবাদ