HEADLINE
দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত ওয়ারিয়ায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

সাতক্ষীরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ২৯৯
প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩

সাতক্ষীরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের গ্রামীণ খেলা ও ক্রীড়া উৎসব প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০১ নভেম্বর) সুইড খাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সহযোগিতায় সকাল ১০টায় সাতক্ষীরা সরকারী কলেজ মাঠে ২০২৩-২০২৪ অর্থ বছরে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে এ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে জেলা ক্রীড়া অফিস।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া অফিসার মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(আই.সি.টি) মো. সারোয়ার হোসেন। এসময় তিনি বলেন, “সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের কল্যাণে এগিয়ে আসতে হবে। তাদেরকে খেলা-ধুলা ও উপযুক্ত প্রশিক্ষনের মাধ্যমে সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে হবে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অনেক প্রতিভা রয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তাদের প্রতিভাকে কাজে লাগাতে হবে। কোনো ভাবেই তাদেরকে অবহেলা করার সুযোগ নেই। উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষ নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। তাদের মেধা ও মনকে বিকশিত করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাদের অনেক সুনাম রয়েছে।” অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সন্তোষ কুমার নাথ, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ ডাঃ আবুল কালাম বাবলা, সুইড খাতিমুননেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, বিদ্যালয়ের নির্বাহী কমিটির সদস্য মোস্তফা মোস্তাক আহম্মেদ প্রমুখ। ঊল্লেখ ক্রীড়া প্রতিযোগিতায় ১৪ টি ইভেণ্টে ৮৮ জন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম শিশু অংশ গ্রহণ করে। খেলা পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষিকা নাজমা আক্তর, সহকারী শিক্ষিকা রুমা রানী, অফিস সহকারী মফিজুল ইসলাম, আব্দুল মাজেদ, এছারুল্লাহ, রবিউল ইসলাম ও নুরুজ্জামান। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।


এই শ্রেণীর আরো সংবাদ