HEADLINE
ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রীকে অর্থনীতির চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

সাতক্ষীরায় এসিড সারভাইভরদের জীবনমান উন্নয়নে ‘ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ

প্রেস বিজ্ঞপ্তি / ১৪৬
প্রকাশের সময় : বুধবার, ২৬ জুলাই, ২০২৩

সাতক্ষীরায় এসিড সারভাইভারদের সংগঠন সেতুবন্ধন গড়ি নেটওয়ার্ক (এসবিজিএন) সদস্যদের জীবনমান উন্নয়নে ‘ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

২৩-২৬ জুলাই ২০২৩ তিনদিন শহরের কাটিয়া আমতলা মোড়স্থ স্বদেশ’র হলরুমে একশনএড বাংলাদেশ’র সহযোগিতায় স্বদেশ’র বাস্তবায়নে অনুষ্ঠিত রিফ্রেসার্স প্রশিক্ষণে সদস্য মাছ চাষ, ছাগল পালন, সবজি চাষ, হাঁস-মুরগি ও কবুতর, উদ্যোক্তা উন্নয়ন ও বাজারজাতকরণ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত এবং বর্তমানে উদ্যোক্তা হিসেবে কর্মরত ৮০ জন এসিড সারভাইভর নারী-পুরুষ ও শিশু অংশগ্রহণ করেন। এছাড়া এসিড সারভাইভর শিক্ষার্থীরা সমগ্র অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

রিফ্রেসার্স প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন একশনএইড বাংলাদেশ’র প্রকল্প সমন্বয়কারী শওকত আকবর ফকির ও ওম্যান রাইটস এন্ড জেন্ডার ইক্যুইটি প্রকল্পের সিনিয়র প্রোগ্রাম অফিসার নুরুন নাহার। ২৬ জুলাই অনুষ্ঠানে সমাপনীতে প্রধান অতিথি ছিলেন স্বদেশ-সাতক্ষীরার নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত। ‘ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণটি আয়োজনে সামগ্রিক সহযোগিতা করেন প্রোগ্রাম অফিসার (এসবিজিএন) ফারুক রহমান ও প্রোগ্রাম অফিসার (আইন সহায়তা) আজহারুল ইসলাম।

উল্লেখ্য, একশনএইড বাংলাদেশের সহযোগিতায় ও স্বদেশ’র বাস্তবায়নে ৮০ জন এসিড সারভাইভর নারী-পুরুষ বর্তমানে উদ্যোক্তা হিসেবে মাছ চাষ, ছাগল পালন, সবজি চাষ, হাঁস-মুরগি ও কবুতর, উদ্যোক্তা উন্নয়ন ও বাজারজাতকরণ বিষয়ে কাজ করছেন।


এই শ্রেণীর আরো সংবাদ