HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন

সাংবাদিক ইয়ারব হোসেন জামিনে মুক্ত

টুডে ডেস্ক / ৬৩
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

আদালতের জামিনে মুক্ত হলেন দৈনিক মানবজমিনের সাতক্ষীরা প্রতিনিধি ইয়ারব হোসেন। গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে একটি টিকাকেন্দ্রে গণটিকা দেওয়ার সময় অব্যবস্থাপনার প্রতিবাদ করতে গিয়ে মামলার শিকার হন তিনি। পুলিশ ওইদিনই তাকে গ্রেপ্তার করে।

সাতক্ষীরা সদর থানায় দেওয়া মামলায় সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙা মাধ্যমিক বিদ্যালয়ে অস্থায়ী টিকাকেন্দ্রের স্বাস্থ্যকর্মী মনিরুজ্জামান ইয়ারব হোসেনের বিরুদ্ধে এই মামলা করেন। এই মামলায় তিনি উল্লেখ করেন যে ইয়ারব হোসেন সরকারি কাজে বাধা দিয়েছেন এবং তার সাথে তর্কে জড়িয়ে তাকে থাপ্পড় মেরেছেন। এই অভিযোগে গ্রেপ্তার হন ইয়ারব হোসেন।

আজ বৃহস্পতিবার তার জামিন শুনানিকালে আইনজীবিরা বলেন, ইয়ারব হোসেন ২০১৩ সালে জামায়াতের সহিংস তান্ডবের সময় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন। এর পর থেকে দীর্ঘমেয়াদী চিকিৎসাধীন হৃদরোগী ইয়ারব হোসেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসা সহায়তা বাবদ ২ লাখ টাকা দেন। আইনজীবিরা আরও বলেন, ইয়ারব হোসেন কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার একজন গুরুত্বপূর্ণ স্বাক্ষী।

তিনি বাংলাদেশে প্রথম গাছের পাঠশালা গড়ে তুলেছেন। ইয়ারব হোসেন ঘটনার দিন টিকাকেন্দ্রে বিশৃংখল অবস্থা দেখে এর প্রতিবাদ করেন। এসময় ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তার পক্ষে সাংবাদিক এড. খায়রুল বদিউজ্জামান জামিন শুনানীতে অংশ নেন। তাকে সহায়তা করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, এড. জিএম লুৎফর রহমান, এড. আজাহারুল ইসলাম, এড. তামিম হোসেন সোহাগ প্রমুখ।

এসময় সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, বর্তমান সভাপতি মমতাজ আহমেদ বাপী এবং সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, ইব্রাহিম খলিলসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির ২ হাজার টাকার বন্ডে তার জামিন মঞ্জুর করেন।


এই শ্রেণীর আরো সংবাদ