HEADLINE
বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক কুলিয়ায় পানিতে ভাসছে কাফনের কাপড় পরিহিত লাশ সাতক্ষীরায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা: তদন্ত পিবিআইতে সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙে এলাকা প্লাবিত কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় আহত ২৫ ইভটিজিং প্রতিরোধে আমাদের করণীয় কলারোয়ায় খাদ্যে বিষক্রিয়ায় মাদ্রাসার ১৬ শিক্ষার্থী অসুস্থ্য, হাসপাতালে ভর্তি
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:০২ অপরাহ্ন

সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ৫ জন শিক্ষার্থী মেডিকেলে চান্স পাওয়ায় সংবর্ধনা প্রদান

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন) / ২৮১
প্রকাশের সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

সদ্য প্রকাশিত সারাদেশের মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখীপুরে অবস্থিত ঐতিহ্যবাহী সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজ থেকে ৫ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে চান্স পাওয়ার গৌরব অর্জন করেছে। 


আর তাদের এ সাফল্যে কলেজের সভাপতি ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসারের পরামর্শে ৬ এপ্রিল বুধবার বেলা ১১ টায় কলেজের বিজ্ঞান ভবনের ২য় তলার ক্লাস রুমে অনাড়ম্বর অথচ প্রাণবন্ত পরিবেশে কৃতি শিক্ষার্থীদের ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়েছে। 
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোল্লা সাবীর হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সভাপতি ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী।তিনি প্রাণিবিদ্যার স্টুডেন্ট ও প্রথম পর্যায়ে শিক্ষা ক্যাডার থাকার পর পরবর্তীতে প্রশাসন ক্যাডারে আসার একাগ্রতার কথা সহ দীর্ঘ বক্তব্যে কৃতি ও অধ্যয়নরত বিজ্ঞান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন-মেডিকেলে চ্যান্স পাওয়ার পর শুধু চিকিৎসক হলে চলবে না। মানুষের মত মানুষ হতে হবে। বড় হয়ে মাটির ঋণ পরিশোধ করতে হবে। মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। বড় ডাক্তার হয়ে অনেক টাকা উপার্জন করা যাবে। কিন্তু মানুষ হওয়া ভিন্ন জিনিস। ভর্তি পরীক্ষায় সারাদেশের মধ্যে প্রথম হওয়া খুলনার ডুমুরিয়ার মেয়ে মীম এর রেফারেন্স টেনে বলেন এমবিবিএস পাশ করার পর কেউ যেন কসাই না বলে মানব সেবক বলে সে বিষয়ে সকলকে লক্ষ্য রাখতে হবে। 
শিক্ষক মো.আবু তালেব’র সঞ্চালনায় প্রধান অতিথি, সভাপতি সহ অন্যান্য বক্তাগণ কৃতি শিক্ষার্থীদের কেন্দ্র করে অন্যান্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন-তোমাদেরকে শিক্ষকদের আদেশ উপদেশ মেনে চলতে হবে। মোবাইলের কুফল থেকে দুরে থাকতে হবে। তাহলে তোমরা যেমন সাফল্য পাবে। তেমনি তোমাদের দেখে অন্যরাও উৎসাহিত ও অনুপ্রাণিত হয়ে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে আত্মনিয়োগের মাধ্যমে আত্মপ্রতিষ্ঠিত হতে পারবে। যা তোমাদের জন্য পরিবারের জন্য সমাজ তথা রাষ্ট্রের জন্য অত্যন্ত মঙ্গলজনক।সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিষয়ের সিনিয়র প্রভাষক মো.মনিরুজ্জামান (মহসিন) ও প্রাণিবিদ্যা বিষয়ের প্রভাষক প্রদীপ কুমার মন্ডল। কৃতি শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য প্রদান করে শিহাব যুহরী আবীর। বিজ্ঞান প্রথম বর্ষের থেকে বক্তব্য রাখে কানিজ ফাতিমা ও আবিদ হাসান তানভীর। এসময় আরো উপস্থিত ছিলেন- কলেজের সহকারী অধ্যাপক আব্দুল আজিজ ও মো.শহীদুল ইসলাম, শিহাব যুহরীর পিতা ও হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান আলহাজ্জ মো.আকবর আলী, শিক্ষক স্বপন কুমার মন্ডল, মো.আকরাম হোসেন, রনজন কুমার মন্ডল, আজিজুর রহমান,আব্দুর রহমান,নাজমুল হুদা ডালিম,দৌলতুন্নেছা পারুল, পারভীন সুলতানা, আমিনুর রহমান, তৌহিদুর রহমান,শাহজাহান কবীর, রোকনউজ্জামান,আত্তাবুজ্জামান মধু,সামছুল হুদা কবির খোকন, রহিমা সুলতানা, মোস্তফা আবু রায়হান সহ অন্যান্য শিক্ষক-কর্মচারী ও বিজ্ঞান শিক্ষার্থীবৃন্দ। 
কৃতি ৫ জন শিক্ষার্থী সরকারি যেসব মেডিকেল কলেজে চান্স পেয়েছে তা হলো- দেবহাটার সখীপুরের বাসিন্দা ও কলেজের হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান আলহাজ্জ মো.আকবর আলী’র কনিষ্ঠ পুত্র শিহাব যুহরী আবীর (রাজশাহী মেডিকেল কলেজ),কায়েস হোসেন (মানিকগঞ্জ কর্নেল আব্দুল মালেক মেডিকেল কলেজ), দেবহাটার খেঁজুরবাড়ীয়া গ্রামের মেয়ে মমতাজ পারভীন (খুলনা মেডিকেল কলেজ), সাতক্ষীরার আলিপুর গ্রামের মেয়ে সুরাইয়া রুশনি (বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে) এবং  কালিগঞ্জের সাইহাটী গ্রামের ছেলে ইমরান হোসেন (যশোর মেডিকেল কলেজে)। 
এদিকে পূর্বের ধারা অব্যাহত রেখে এমবিবিএস ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ায় কৃতি শিক্ষার্থীদের সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সকল শিক্ষক কর্মকর্তা-কর্মচারী, প্রাক্তন অধ্যক্ষ, উপাধ্যক্ষ সহ অবসরপ্রাপ্ত সকল শিক্ষকমন্ডলী,বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ তথা কলেজের শুভাকাঙ্ক্ষীবৃন্দ আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।


এই শ্রেণীর আরো সংবাদ