শ্রীউলার কলিমখালী সুইস গেট টু প্রাইমারী স্কুল সড়কে দুর্ভোগ

শ্রীউলার কলিমখালী সুইস গেট টু প্রাইমারী স্কুল সড়কে দুর্ভোগ

জ্বলেমিন হোসেন, আশাশুনি ঃ আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের কলিমাখালী ¯øুইস গেট হতে কলিমাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কের চরম দুরাবস্থায় এলাকাবাসী ও পথচারীরা বিপদপ্রস্থ হয়ে পড়েছে।

সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবে এক বছর পূর্বে পাউবো’র বেড়ী বাঁধ ভেঙ্গে অর্ধবছরের অধিককাল পানির নিচে তলিয়ে ছিল সড়ক ও এলাকা। আম্ফানের তান্ডবের শিকার হয়ে শ্রীউলার প্রায় সকল রাস্তার কোথাও আংশিক ও কোথাও সম্পূর্ণ রূপে ক্ষতিগ্রস্থ ও ধ্বংস হয়ে গেছে। যার মধ্যে কলিমাখালী এই রাস্তাটি সম্পূর্ণ ধ্বংস ও ক্ষতিগ্রস্থ হওয়ায় সম্পূর্ণভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে এলাকার মানুষ চরম ভোগান্তির স্বীকার হয়ে পড়েছে। অতীব গুরুত্বপূর্ণ রাস্তা ব্যবহার করে হাজার হাজার মৎস্যজীবি মানুষ মাড়িয়ালা মৎস্য সেটে ক্রয় বিক্রয়ের জন্য ভ্যান ও অন্য যানবহনে যাতয়াত করে থাকে। তাছাড়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কলিমাখালী ফাজিল ডিগ্রী মাদ্রাসা ও কলিমাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-ছাত্রছাত্রীরা প্রধানতঃ এ পথেই যাতায়াত করে থাকে।

রাস্তার দুর্গতিতে মানুষ অতিষ্ঠ, তার উপর ৪নং পোল্ডারের অন্তর্গত কলিমাখালী ¯øইস গেটের ২ পাটা উঠিয়ে দিয়ে জোয়ারের পানি উঠানোর কারনে রাস্তার কোথাও হাটু কোথাও কোমর পানিতে নিমজ্জিত হয়ে যায়। যা মরার ওপরে খাড়ার ঘা হিসাবে দেখা দিয়েছে। এভাবে চলতে থাকলে রাস্তাটি ধ্বংস হয়ে যাওয়ায় সম্ভাবনা বিরাজ করছে। দ্রæত রাস্তাটি সংস্কারের জন্য ভুক্তভোগি এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন