HEADLINE
শ্যামনগরে ইটভাটায় জ্বালানি হিসাবে ব্যবহার হচ্ছে কাঠ সাতক্ষীরায় ঔষধ ফার্মেসী থেকে ৯ হাজার পিচ নেশাদ্রব্য ট্যাবলেটসহ গ্রেপ্তার ২ জমকালো আয়োজনে ঝাউডাঙ্গায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন যশোরের কেশবপুরে কোটি কোটি টাকার সোলার স্ট্রিট লাইট নষ্ট! ভূয়া এতিম দেখিয়ে বছরের পর বছর সরকারি অর্থ আত্মসাৎ! ঝাউডাঙ্গায় মেয়াদবিহীন ও লাইসেন্স ছাড়া চলছে বেকারী পণ্য বাজারজাতকরণ ছাত্র-ছাত্রীদের পাঠদানে ফিরে আনা জরুরী ঝাউডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা নলতায় ডা: ছবুরের বাড়ীতে দুর্ধর্ষ চুরি, টাকাসহ স্বর্ণালংকার লুট  স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নারী ও যুববান্ধব বাজেটের অন্তরায়
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

শ্যামনগরে বন বিভাগের অভিযানে অবৈধ শুটকি ডিপো ঘর উচ্ছেদ

শ্যামনগর প্রতিনিধি / ৫৮
প্রকাশের সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বন বিভাগের বিশেষ অভিযানে অবৈধ শুটকির ডিপো(খটি) ঘর উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (১২ই নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু করে টানা তিন ঘণ্টার অভিযানে ৪টি অবৈধ শুটকির ডিপো(খটি) ঘর উচ্ছেদ করে বনবিভাগ। সাইদুল ইসলাম, চিত্র বিশ্বাস, নুর ইসলাম ও নজরুল মিস্ত্রি নামের শুটকি(খটি)ঘর গুলো কুলতলী, হরিনগর, চুনকুড়ি ও মুন্সিগঞ্জ এলাকা থেকে উচ্ছেদ করা হয়।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরীর নেতৃত্বে অভিযানে অংশ গ্রহণ করেন বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম, কদমতলা স্টেশন কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন,ফরেষ্টার হাবিবুল ইসলাম ও মুন্সীগঞ্জ টহল ফাঁড়ির ইনচার্জ জিয়াউর রহমান।এছাড়া আরো উপস্থিত ছিলেন চুনকুড়ি, কদমতলা ও মুন্সীগঞ্জ বন টহল ফাঁড়ির সদস্যরা,সিমসি ও সিপিজির সদস্যরা।

অভিযান শেষে সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরী বলেন,

দীর্ঘদিন যাবৎ সুন্দরবণ থেকে একধরণের অসাধু জেলেরা বিষ প্রয়োগ করে মাছ শিকার করে এসকল অবৈধ শুটকি ডিপোতে মাছ শুকায়।যার কারনে সুন্দরবনের মৎস্য সম্পদের ক্ষতি হচ্ছে।শুটকি শুকানোর ফলে পরিবেশ বিপর্যয়ের পাশাপাশি স্বাস্থ্য ঝুকিতে পড়ছে সাধারণ মানুষ। অসাধু জেলেদের বিরুদ্ধে বনবিভাগের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ