HEADLINE
বল্লীতে বজ্রপাতে শিশুর মৃ’ত্যু ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

শ্যামনগরে বন বিভাগের অভিযানে অবৈধ শুটকি ডিপো ঘর উচ্ছেদ

শ্যামনগর প্রতিনিধি / ২৫৭
প্রকাশের সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বন বিভাগের বিশেষ অভিযানে অবৈধ শুটকির ডিপো(খটি) ঘর উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (১২ই নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু করে টানা তিন ঘণ্টার অভিযানে ৪টি অবৈধ শুটকির ডিপো(খটি) ঘর উচ্ছেদ করে বনবিভাগ। সাইদুল ইসলাম, চিত্র বিশ্বাস, নুর ইসলাম ও নজরুল মিস্ত্রি নামের শুটকি(খটি)ঘর গুলো কুলতলী, হরিনগর, চুনকুড়ি ও মুন্সিগঞ্জ এলাকা থেকে উচ্ছেদ করা হয়।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরীর নেতৃত্বে অভিযানে অংশ গ্রহণ করেন বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম, কদমতলা স্টেশন কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন,ফরেষ্টার হাবিবুল ইসলাম ও মুন্সীগঞ্জ টহল ফাঁড়ির ইনচার্জ জিয়াউর রহমান।এছাড়া আরো উপস্থিত ছিলেন চুনকুড়ি, কদমতলা ও মুন্সীগঞ্জ বন টহল ফাঁড়ির সদস্যরা,সিমসি ও সিপিজির সদস্যরা।

অভিযান শেষে সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরী বলেন,

দীর্ঘদিন যাবৎ সুন্দরবণ থেকে একধরণের অসাধু জেলেরা বিষ প্রয়োগ করে মাছ শিকার করে এসকল অবৈধ শুটকি ডিপোতে মাছ শুকায়।যার কারনে সুন্দরবনের মৎস্য সম্পদের ক্ষতি হচ্ছে।শুটকি শুকানোর ফলে পরিবেশ বিপর্যয়ের পাশাপাশি স্বাস্থ্য ঝুকিতে পড়ছে সাধারণ মানুষ। অসাধু জেলেদের বিরুদ্ধে বনবিভাগের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ