HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

শ্যামনগরে ইটভাটায় জ্বালানি হিসাবে ব্যবহার হচ্ছে কাঠ

আব্দুল কাদের, শ্যামনগর / ৩০৮
প্রকাশের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

অবৈধ ইটভাটার জ্বালানি হিসেবে কাঠের ব্যবহার বন্ধে ৭ দিনের মধ্যে কার্যকরী নির্দেশনা জারির নির্দেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট। সেই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন জেলা উপজেলায় অভিযান পরিচালনা শুরু করেছে প্রশাসন। 

তবে এখনো পযর্ন্ত সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় কোন প্রকার অভিযান দিতে দেখা যায়নি শ্যামনগর প্রশাসনের। অবৈধ ইটভাটা মালিকেরা ইচ্ছা মত জ্বালানি হিসাবে ব্যবহার করছে কাঠ নষ্ট হচ্ছে পরিবেশ 

 ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুসারে লাইসেন্স ব্যতীত কোনো ইটভাটা স্থাপন ও পরিচালনা করা যায় না এবং জ্বালানি হিসেবে ইটভাটায় কাঠের ব্যবহার নিষিদ্ধেরও বিধান রয়েছে। 

কিন্তু শীত মৌসুমকে সামনে রেখে  সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় অধিকাংশ অবৈধ ইটভাটা গুলো জ্বালানি হিসেবে কাঠ ব্যবহারের কর্যক্রম শুরু করেছে।

এবিষয়ে শ্যামনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন দ্রুত ব্যবস্থা নেবে বলে জানান  


এই শ্রেণীর আরো সংবাদ