বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৫ অপরাহ্ন

শার্শায় ভোক্তা অধিকারে ৪ প্রতিষ্ঠানে জরিমানা

টিটু মিলন, বেনাপোল / ২৩১
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

যশোরের শার্শায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালনা করে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার উপজেলার জামতলা ও বাগআঁচড়া বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এসময়ে ভোক্তা-অধিকার লঙ্ঘন জনিত বিভিন্ন অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ৪টি প্রতিষ্ঠানকে ২১,০০০/- (একুশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

জরিমানাকৃত প্রতিষ্ঠানসমূহ হলো-১. জামতলা বাজার ফাইভ স্টার বেকারী। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাবার তৈরি, খাবারে শিল্প লবণ ব্যবহার এবং উৎপাদিত পাউরুটি, বিস্কুট, কেক ইত্যাদি খাবারের মোড়কে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ব্যবহার না করায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়। 

২. মেসার্স জামতলা ফার্মেসী : মেয়াদ উত্তীর্ণ ওষুধ (বিপুল পরিমাণে) বিক্রয় ও সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

৩. বাগআঁচড়া বাজারের কাশেম ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্সে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে এলইডি বাল্ব বিক্রি (পুরানো দামের উপর স্টিকার দিয়ে নতুন দামে বিক্রি) করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। 

৪. মেসার্স সাদিয়া ড্রাগসে ২০ টাকা মূল্যের ওষুধ ৩৫ টাকায় বিক্রি (নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি) করায় ৩ হাজার টাকা সহ মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় অভিযানে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি আইন মেনে যথাযথভাবে ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়। 

অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ওয়ালিদ বিন হাবিব। 

সার্বিক সহযোগিতা করেন ক্যাব, যশোর-এর সদস্য জনাব মোঃ আব্দুর রকিব সরদার, কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ ও বাজার কর্মকর্তা জনাব মোঃ কুতুবউদ্দিন এবং জেলা পুলিশের একটি চৌকষ টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে বলে কর্মকর্তারা জানান।


এই শ্রেণীর আরো সংবাদ