শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

যুব সমাজের ইনকাম করার পদ্ধতি যেন ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং

টিটু মিলন, বেনাপোল / ৪৮
প্রকাশের সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১

বর্তমানে বাংলাদেশে প্রায় ৪ লাখ আউটসোর্সিং ও ফ্রিল্যান্সার আছে। যেখান থেকে বাংলাদেশের মোটা অংকের রেমিটেন্স বিদেশ থেকে দেশে নিয়ে আসছে এক দল তরুণ সমাজ ।
 সে লক্ষ্যেকে সামনে রেখে জননেত্রী প্রধানমন্ত্রী  শেখ হাসিনা উদ্যোগে ফ্রিল্যান্সিং  আউটসোর্সিং ও মোবাইল সার্ভিসিং  প্রশিক্ষণ চলছে যশোরের শার্শা উপজেলা সম্পূর্ণ ফ্রিতে। শার্শা উপজেলা দ্বিতীয় বারের  মত প্রশিক্ষণ শেষ হলো। এটি ধারাবাহিক ভাবে চলতে থাকবে এই প্রশিক্ষণ।  প্রশিক্ষণটি  গ্রাহণের আগ্রহীদের যোগাযোগ করতে হবে উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অফিসে।  গত _৯জুন থেকে ২৩ শে জুন_শার্শা উপজেলা কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাববে ১৫ দিনব্যাপী এই প্রশিক্ষণেরটি শেষ হয়।  পরেরদিন সমাপনী অনুষ্ঠানের কথা থাকলেও অনুষ্ঠানটি করা সম্ভব হয়নি। ওই দিন থেকে সারা বাংলাদেশে ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছিল সরকারের পক্ষ থেকে। পরেশ সরকারের পক্ষ থেকে আংশিক শিথিল করাই আজ তার সমাপনী অনুষ্ঠান হয়েছে।বর্তমান সরকার বেকারত্বকে সামনে রেখে যুবকদের কে এই ফ্রিল্যান্সিং, আউটসোর্সিং ও মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে।তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আয়োজনে স্থানীয় সরকার বিভাগ সহযোগিতায় ও উপজেলা বাস্তবায়নে আউটসোর্সিং,ফ্রিল্যান্সিং ও মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ কোর্সেরটি পরিচালনা করছে।
বিশেষ দ্রষ্টব্যঃপ্রশিক্ষণটি শেষে শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হলো। এই সার্টিফিকেট অনেক কাজে ব্যবহার করতে পারবে। বলছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তির কর্মকর্তা ।
শিক্ষক হিসাবে ছিলেনঃ(১) আহসান কবির উপজেলা আইসিটি কর্মকর্তা(২) তৌহিদুল ইসলাম পিয়াস ফ্রিল‍্যান্সার যশোর,(৩)সাহারিয়া ফাইম ফ্রিল্যান্সিংশার্শা যশোর (৪) মহিবুল আসিফ ফ্রিল্যান্সিং শার্শা যশোর (৫) ইমরান হোসাইন ফ্রিল‍্যান্সার যশোর।(৬) জাকির হোসেন (মিঠু) মোবাইল সার্ভিসিং যশোর 
এ সময়  বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার – মীর আলিফ রেজা,উপজেলা চেয়ারম্যান জনাব সিরাজুল হক মঞ্জু, উপজেলার মহিলা ভাইস  চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, আহসান কবির উপজেলা আইসিটি কর্মকর্তা,ইমরান হোসেন,তৌহিদুল ইসলাম পিয়াস ফ্রিল‍্যান্সার যশোর ,শার্শা উপজেলা কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান( অনুপম)।


এই শ্রেণীর আরো সংবাদ