যশোরে ৬২ জনের করোনা শনাক্ত; স্বাস্থ্যবিধি না মানলে কঠোর হবে প্রশাসন

যশোরে ৬২ জনের করোনা শনাক্ত; স্বাস্থ্যবিধি না মানলে কঠোর হবে প্রশাসন

এ. আই মিন্টু, যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে শনিবার ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। যবিপ্রবির ল্যাবে শুক্রবার যশোরের ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা পজিটিভ এবং ৬৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। যবিপ্রবি অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এনিয়ে ৩ এপ্রিল পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত সংখ্যা পাঁচ হাজার ১৮৪ জনে দাড়াল৷ করোনায় মৃৃৃৃত্যুর সংখ্যা ৬২ জনে দাঁড়িয়েছে। গত দুদিন ধরে যশোর শহরের এইচএমএম রোড, বড়বাজার, বাস টার্মিনাল, পালবাড়ি মোড়, খাজুরা বাসস্ট্যান্ড, যশোর সদর হাসপাতাল,দড়াটানা ও বিভিন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিক-ডায়াগনোস্টিক সেন্টারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। কেউ কেউ মাস্ক আটকে রেখেছেন থুতনির নিচে
এর ব্যতিক্রম নন পরিবহনের চালক ও সহকারীরা তাদের অনেকের মুখের পরিবর্তে থুতনিতে মাস্ক ঝুলতে দেখা যায়। এবিষয়ে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে সারাদেশের সাথে যশোরও ঝুঁকির মধ্যে রয়েছে। তাই আমরা ইতোমধ্যে সব সভা-সমাবেশ-মেলা- উৎসব আয়োজন বন্ধ করে দিয়েছি। প্রচার প্রচারণার পাশাপাশি স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেয়া হচ্ছে। ব্যবসায়ীদের ডেকে ক্রেতা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মানতে বলা হয়েছে।
এরপরও জনগণ স্বাস্থ্যবিধি না মানলে প্রশাসন আরও কঠোর হবে বলে তিনি জানান।
লকডাউনের বিষয়ে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, সরকার যেভাবে সিদ্ধান্ত দেবে আমরা সেভাবেই যাবতীয় পদক্ষেপ গ্রহণ করবো।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন