HEADLINE
ছওয়াব ফাউন্ডেশনের উদ্যোগে ”আর্থ-সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা” শীর্ষক সেমিনার ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ২১৫
প্রকাশের সময় : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

সাতক্ষীরা সদরের বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় এর ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয় এর বর্তমান সভাপতি জিয়াউর সেলিম বিন জাদু ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলুজ্জামান যোগসাজশে ম্যানেজিং কমিটি গঠনে পকেট কমিটি করার পায়তারা করছে বলে অভিযোগ করেছেন বিদ্যালয় একাধিক শিক্ষক ও নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা।

তথ্যানুসন্ধানে জানা যায়, বল্লী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বজলুর রহমান ২০২১ এর ১৮ সেপ্টেম্বর পর্যন্ত আহবায়ক হিসেবে ছয় মাস দায়িত্ব পালন করেন। একই বছরের ২৫ সেপ্টেম্বর চার সদস্য বিশিষ্ট ছয় মাসের আহবায়ক কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব পান মুনজিতপুরের আব্দুস সেলিমের ছেলে মো: জিয়াউর বিন সেলিম ওরফে যাদু। প্রধান শিক্ষক, সহকারি প্রধান শিক্ষকসহ সাতটি পদে ৬০ থেকে ৭০ লাখ টাকা নিয়োগ বাণিজ্যকে সামনে রেখে ২০২২এর ২৫ মার্চ পর্যন্ত আহবায়ক কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই পূর্ণাঙ্গ কমিটি গঠণের উদ্যোগ শুরু হয়। টালবাহানার মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে চলতি বছরে কোটি টাকার নিয়োগ বাণিজ্য সম্পন্ন করা হয়। সহকারী প্রধান শিক্ষক জামিলুজ্জামান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে বহাল থাকার জন্য কৌশলে প্রধান শিক্ষক পদে নিয়োগ বাতিল করে দেন। আগামী মার্চের ২৫ তারিখ আহবায়ক কমিটির মেয়াদ শেষ হচ্ছে। সম্প্রতি দৈনিক পত্রিকায় বল্লী মজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের নির্বাচনে তফসিল ঘোষণা করা হয়। ৪ ফেব্রুয়ারি সোমবার মনোনয়ন দাখিলের শেষ দিন। ম্যানেজিং কমিটির নির্বাচন বানচাল করতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলুজ্জামান নির্দেশে বিদ্যালয় এর পরিছন্নতা কর্মী রিদ্ধিকুজ্জামান ২ ফেব্রুয়ারি রাতে সম্ভাব্য ৫ মহিলা প্রার্থীর বাড়ি যেয়ে কৌশলে প্রার্থিতা প্রত্যাহারের জন্য দুটি করে কাগজে স্বাক্ষর নিয়ে আসে। ম্যানেজিং কমিটি নির্বাচনে প্রতিপক্ষ প্রার্থীর মহিলা সদস্য প্রার্থী না থাকায় সংকট সৃষ্টি হয়েছে। ম্যানেজিং কমিটির সদস্য প্রার্থী সুবল কুমার সানা সহ অন্যান্যরা জানান, গতকাল (২ ফেব্রুয়ারি) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে মনোনয়ন ফরম সংগ্রহ করতে গেলে তিনি জানান আমি এখনো কাগজপত্র পাইনি। আর যদি নিতে হয় দুপুর ২ টার পরে দিতে পারব। আর এখন মনোনয়ন ফরম সংগ্রহ করলে ভোটার লিস্ট দিতে পারবো না। আজ সকালে (৩ ফেব্রুয়ারি) স্কুলে মনোনয়ন ফরম সংগ্রহ করতে এসে শুনি বিধি মোতাবেক যারা মহিলা সদস্য প্রার্থী হতে পারবেন সেইরকম পাঁচজনের কাছে পরিচ্ছন্নতা কর্মী রিদিকুজ্জামানকে দিয়ে একটি করে মনোনয়ন ফরম সংগ্রহ করিয়েছেন। একই সাথে চারজনের কাছ থেকে মনোনয়ন ফরম প্রত্যাহারেরও কাগজে সই করিয়ে নিয়েছেন। ফলে আমাদের প্যানেলে মহিলা প্রার্থী না থাকায় প্যানেল গঠন করতে পারছি না। কৌশলে আবারো পকেট কমিটি বাস্তবায়নের চেষ্টা করছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলুজ্জামান। বিদ্যালয়টির কৃষি শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক আলিম জানান, গতকাল রাতে আমার ভাগ্নের স্ত্রীর কাছে বিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মী রিদিকুজ্জামান সই নিতে গেলে বৌমা আমার কাছে ফোন দেয়। স্কুলের কাগজে সই লাগতে পারে ভেবে আমি তাকে সই করতে বলি। বেশি কিছু আমি জানিনা। জানতে চাইলে বল্লী মুজিবর রহমান মাধ্যমিক বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক আজহারুল ইসলাম মুকুল অভিযোগগুলো সত্যতা স্বীকার করে জানান, বিগত পকেট কমিটি আবারও ক্ষমতা আনার জন্য দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলুজ্জামান কৌশল অবলম্বন করতে কাজটি করিয়েছে। তার চক্রান্তে বিদ্যালয়টি ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। বল্লী মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামিলুজ্জামান জানান, তাদের এ সকল অভিযোগের বিষয়ে আমি অবগত নই। আপনাদের যা বক্তব্য নেওয়ার ২ টার পরে আসেন।


এই শ্রেণীর আরো সংবাদ