HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ব্যাংদহা বাজারে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

টুডে ডেস্ক / ৯৮
প্রকাশের সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের বাজার তদারকি টিমের অভিযান পরিচালিত হয়েছে। সোমবার ২৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সদরের ব্যাংদহা বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

জেলা কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ক্যাব সদস্য মোঃ সাকিবুর রহমান ও জেলা পুলিশ ফোর্সের সহায়তায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তদারকি করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ও জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ মোখলেছুর রহমান। এ সময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯ বাস্তবায়নে প্রশাসনিক ব্যবস্থায় মেসার্স বাঁধন মেডিকেল হলে ১০ হাজার, মেসার্স স্মৃতি ফার্মেসীতে ৫ হাজার এবং তপদী হোটেলে ৫ হাজার টাকা মিলে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। উক্ত প্রতিষ্ঠানগুলো ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯’র ৩৭, ৩৮,৪৩ ও ৫১ ধারা’সহ অন্যান্য ধারা লঙ্ঘন করেছে। বিক্রয়ের জন্য ফিজিশিয়ান স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা, ড্রাগ লাইসেন্স না থাকা, নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত এমন অপরাধসমূহ চিহ্নিত হয়েছে। উক্ত সময়ে এসময়ে বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণকে পরামর্শ প্রদান ও লিফলেট বিতরণ করেন। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ