HEADLINE
ছওয়াব ফাউন্ডেশনের উদ্যোগে ”আর্থ-সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা” শীর্ষক সেমিনার ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ব্যাংদহা বাজারে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

টুডে ডেস্ক / ৩৬৭
প্রকাশের সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের বাজার তদারকি টিমের অভিযান পরিচালিত হয়েছে। সোমবার ২৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সদরের ব্যাংদহা বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

জেলা কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ক্যাব সদস্য মোঃ সাকিবুর রহমান ও জেলা পুলিশ ফোর্সের সহায়তায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তদারকি করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ও জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ মোখলেছুর রহমান। এ সময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯ বাস্তবায়নে প্রশাসনিক ব্যবস্থায় মেসার্স বাঁধন মেডিকেল হলে ১০ হাজার, মেসার্স স্মৃতি ফার্মেসীতে ৫ হাজার এবং তপদী হোটেলে ৫ হাজার টাকা মিলে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। উক্ত প্রতিষ্ঠানগুলো ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯’র ৩৭, ৩৮,৪৩ ও ৫১ ধারা’সহ অন্যান্য ধারা লঙ্ঘন করেছে। বিক্রয়ের জন্য ফিজিশিয়ান স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা, ড্রাগ লাইসেন্স না থাকা, নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত এমন অপরাধসমূহ চিহ্নিত হয়েছে। উক্ত সময়ে এসময়ে বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণকে পরামর্শ প্রদান ও লিফলেট বিতরণ করেন। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ