HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

বড়দলে গোয়ালঘর থেকে ৩ গরু চুরি

আশাশুনি ব্যুরো / ৪৬৩
প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দলে গোয়ালঘর থেক ৩ গরু চুরির ঘটনা ঘটেছে। ইউনিয়নের ফকরাবাদ গ্রামে এ চুরির ঘটনা ঘটেছে।


ফকরাবাদ গ্রামের মৃত সতিশ মন্ডলের পুত্র সনাতন মন্ডল ৩টি গরু পুষেছেন। ১টি বকনা, ১টি গাভী ও ১টি এঁড়ে গরু প্রতিদিনের ন্যায় সন্ধ্যায় গোয়ালঘরে উঠিয়ে তালাবন্দ করে রাখেন। বৃহস্পতিবার রাতের কোন এক সময় চোরেরা গোয়ালের বেড়া ভেঙ্গে গরু ৩টি চুরি করে নিয়ে যায়। সকালে গরু ছাড়তে গিয়ে দেখেন ঘেরাবেড়া ভাঙ্গা এবং গরু নেই। অনেকে খাজাখুজি করেও গরুর হদিছ মেলেনি। গরু ৩টির আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা। গরুর মালিক সনাতন জানান, কয়েকদিন আগে গরু ক্রয় করার জন্য ফড়িয়া এসেছিল। তারা গরুর মূল্য ৬০ হাজার টাকা দর করেছিল। তার ধারনা গরুর ফড়িয়া বেসে চোরেরা এসে গোয়ালঘর ও আশপাশের অবস্থা জানতে এসেছিল। পরে তারা চুরি করে নিয়েগেছে।


প্রতি বছর এই এলাকাসহ পার্শ্ববতী ইউনিয়নে গোয়ালঘর থেকে গরু চুরির ঘটনা ঘটে থাকে। একই ভাবে গরু ক্রেতা সেজে গরু দাম করে স্থান সম্পর্কে খোজখবর নেওয়ার পর চুরির কারবারের ধারনা ঐ গরুর মালিকরা ধরনা করেছিল। গরু চুরির পর চোরেরা পিকআপ এ করে গরু নিয়ে যায় বলে তারা জানান। বড়দল ও কাদাকাটি ইউনিয়নের গরু মালিকরা রাতের বেলা পিকআপ বা যন্ত্রযান চলাচলের ক্ষেত্রে নিয়ম করে দেওয়া এবং গুরুত্বপূর্ণ স্থান ও সীমান্ত ব্রীজগুলোতে নজরদারীর অনুরোধ জানিয়েছেন।


এই শ্রেণীর আরো সংবাদ