HEADLINE
সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১২ অপরাহ্ন

ব্যাংদহায় সাইবার সচেতনতা সৃষ্টিতে উঠান বৈঠক

স্টাফ রিপোর্টার / ২১৮
প্রকাশের সময় : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের উদ্যোগে সাইবার সচেতনতা বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শক্রবার (৩ ডিসেম্বর) বেলা ৩টায় সদর উপজেলার ব্যাংদহা আশ্রয় প্রকল্প এলাকায় সংগঠনটির স্বেচ্ছাসেবকরা স্থানীয় বাসিন্দাদের ইন্টারনেটের ইতিবাচক ব্যবহার, সাইবার জগতে সচেতন থাকা, নিজেদের ব্যক্তিগত ছবি কিংবা তথ্য প্রদান থেকে বিরত থাকাসহ বিভিন্ন বিষয়ে অবগত করেন। প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের মাধ্যমে সুস্থ ও জ্ঞান ভিত্তিক চৌকস যুব সমাজ গড়ার ওপর গুরুত্বারোপ করে স্বেচ্ছাসেবকরা জনমত তৈরি করেন।

সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের টিম লিডার শেখ মাহবুবুল হক বলেন, গুজব ছড়ানো, সাইবার বুলিং, অনলাইনে ব্লাকমেইল ও প্রতারণা নিয়ে প্রান্তিক মানুষ খুব একটা সচেতন নয়। আমরা গ্রামের মানুুষকে এসব বিষয়ে সচেতন করে চলেছি। যাতে গ্রামের মানুষের সরলতার সুযোগ নিয়ে অপরাধীরা স্বার্থ হাসিল করতে না পারে।

স্বেচ্ছাসেবকরা এসময় সাইবার আপরাধের শাস্তি ও জরিমানার কথা তুলে ধরেন এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। উল্লেখ্য, জেলা প্রশাসনের সহযোগীতায় সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিম জেলাব্যাপী সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।


এই শ্রেণীর আরো সংবাদ