HEADLINE
দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত ওয়ারিয়ায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

ব্যাংদহায় সাইবার সচেতনতা সৃষ্টিতে উঠান বৈঠক

স্টাফ রিপোর্টার / ৩৫০
প্রকাশের সময় : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের উদ্যোগে সাইবার সচেতনতা বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শক্রবার (৩ ডিসেম্বর) বেলা ৩টায় সদর উপজেলার ব্যাংদহা আশ্রয় প্রকল্প এলাকায় সংগঠনটির স্বেচ্ছাসেবকরা স্থানীয় বাসিন্দাদের ইন্টারনেটের ইতিবাচক ব্যবহার, সাইবার জগতে সচেতন থাকা, নিজেদের ব্যক্তিগত ছবি কিংবা তথ্য প্রদান থেকে বিরত থাকাসহ বিভিন্ন বিষয়ে অবগত করেন। প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের মাধ্যমে সুস্থ ও জ্ঞান ভিত্তিক চৌকস যুব সমাজ গড়ার ওপর গুরুত্বারোপ করে স্বেচ্ছাসেবকরা জনমত তৈরি করেন।

সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের টিম লিডার শেখ মাহবুবুল হক বলেন, গুজব ছড়ানো, সাইবার বুলিং, অনলাইনে ব্লাকমেইল ও প্রতারণা নিয়ে প্রান্তিক মানুষ খুব একটা সচেতন নয়। আমরা গ্রামের মানুুষকে এসব বিষয়ে সচেতন করে চলেছি। যাতে গ্রামের মানুষের সরলতার সুযোগ নিয়ে অপরাধীরা স্বার্থ হাসিল করতে না পারে।

স্বেচ্ছাসেবকরা এসময় সাইবার আপরাধের শাস্তি ও জরিমানার কথা তুলে ধরেন এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। উল্লেখ্য, জেলা প্রশাসনের সহযোগীতায় সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিম জেলাব্যাপী সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।


এই শ্রেণীর আরো সংবাদ