বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৬ অপরাহ্ন

বেতনা নদী খনন কার্যক্রমের শুরুতেই অনিয়মের অভিযোগ

প্রেস বিজ্ঞপ্তি / ২০৮
প্রকাশের সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

সাতক্ষীরা বেতনা নদী খনন কার্যক্রমের শুরুতেই অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার বিকালে সাতক্ষীরা জেলা ভ‚মিহীন সমিতির নেতৃবৃন্দ বেতনানদীর খনন কার্যক্রম পরিদর্শন শেষে এ অভিযোগ করেন।


সাতক্ষীরা জেলা ভ‚মিহীন সমিতির নেতৃবৃন্দ বলেন, নদী খনন কার্যক্রমে নদীর ধারে বসবাসকারী ভ‚মিহীনদের বাড়ি ঘর উচ্ছেদ করা হচ্ছে। মূলত নদীর ওই পারে স্থানীয় এক মেম্বরের একটি পাকা ঘর রয়েছে। সেটি রক্ষার জন্য এপারের গরিব ভুমিহীনদের উঠান কাটা হচ্ছে, বাড়িঘর ভাংচুর করা হচ্ছে। স্থানীয় ভ‚মিহীনরা অভিযোগ করেছেন, সংশ্লিষ্ট ঠিকাদরের ভাই আ: রশিদ ভ‚মিহীনদের কাছে টাকা দাবি করেছেন। টাকা না দিলে কৌশলে এপারের বসবাসকারীদের বাড়িঘর ভাংচুর করা হবে মর্মে প্রচার দিচ্ছেন। ইতোমধ্যে নদীর ওপারে ইউপি সদস্যের পাকা ঘর রক্ষায় আব্দুর রশিদ টাকা গ্রহণ করেছেন। আর সে কারনে বিনেরপোতা বিসিক শিল্পনগরীর পূর্ব পাশে ওপারে যথেষ্ট জায়গা থাকার পরও এপারের একেবারে ভেড়ীর ঘাঁ ঘেষে বসবাসরতদের বাড়ির উপর চলে আসছে। এতে অসহায় মানুষগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে।
এবিষয়ে পানি উন্নয়ন বোর্ডের এস ও জিয়াউর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, টাকা নেওয়ার কোন সুযোগ নেই। যদি কেউ টাকা দাবি করে তবে আমার কাছে লিখিত অভিযোগ দায়ের করলে আমি মামলা করিয়ে দেবো। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, জেলা ভ‚মিহীন সমিতির সহ সভাপতি মফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, সদর উপজেলা ভ‚মিহীন সমিতির সভাপতি ইউসুফ আলী, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেনসহ ভ‚মিহীন নেতা হাসান আলী, হাফিজুল ইসলাম, কবির হোসেন, আকবর আলী, শরবানু, মিনা খাতুন, রুপিয়া খাতুন, সাহিদা বেগম প্রমুখ।


এই শ্রেণীর আরো সংবাদ